প্রধানমন্ত্রীর সঙ্গে সুইস রাষ্ট্রপতির বৈঠক

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৬:৫১

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে বসেছেন সফররত সুইজারল্যান্ডের রাষ্ট্রপতি আঁলা বেরসে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের টাইগার গেটে বেরসেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

৫ ফেব্রুয়ারি (সোমবার) দুপুর ৩টার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এই বৈঠক শুরু হয়। টাইগার গেটের আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শিমুল হলে একান্ত বৈঠকে বসেন দুই নেতা।

এ বৈঠকের পর কার্যালয়ের চামেলী হলে দুই দেশের প্রতিনিধিদের নিয়ে দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন শেখ হাসিনা ও বেরসে। পরে করবী হলে যৌথ বিবৃতি দেবেন প্রধানমন্ত্রী ও সুইস রাষ্ট্রপতি। এরপর প্রধানমন্ত্রীর কার্যালয়ের টাইগার গেটে পরিদর্শন বইয়ে স্বাক্ষর করবেন বেরসে।

প্রধানমন্ত্রীর সঙ্গে বেরসের এ বৈঠকের পর বিকেল ৫টায় তার সঙ্গে সাক্ষাৎ করবেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। সুইস রাষ্ট্রপতির সফরকালীন আবাসস্থল হোটেল সোনারগাঁওয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হবে।

এরপর সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বৈঠক করবেন বেরসে। পরে বঙ্গভবনে রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে অংশ নেবেন তিনি। বঙ্গভবনে বেরসের সম্মানে রাষ্ট্রপতি হামিদের দেওয়া নৈশভোজে প্রধানমন্ত্রী শেখ হাসিনাও যোগ দেবেন।

চারদিনের রাষ্ট্রীয় সফরে ৪ ফেব্রুয়ারি (রবিবার) দুপুরে বাংলাদেশে আসেন বেরসে। প্রথম কোনো সুইস প্রেসিডেন্ট তিনি বাংলাদেশ সফরে এলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত