বরিশাল যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৩০

জাগরণীয়া ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বরিশাল যাচ্ছেন। ওই দিন প্রধানমন্ত্রী বরিশালের বাকেরগঞ্জ উপজেলার পায়রা নদীর তীরে লেবুখালী এলাকায় ‘শেখ হাসিনা’ সেনানিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপনসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

এছাড়া বরিশালের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে আওয়ামী লীগের জনসভায় বক্তব্য রাখবেন শেখ হাসিনা। দ্বিতীয় মেয়াদে সরকার গঠনের পর বরিশালে এটাই প্রধানমন্ত্রীর প্রথম সফর।

দীর্ঘ ৬ বছরেরও বেশি সময় পর বরিশালে যাচ্ছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই চারদিকে সাজ সাজ রব। পোষ্টার ফেস্টুন আর তোড়নে ছেয়ে গেছে বরিশাল নগরী।

৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বরিশাল পৌঁছে প্রধানমন্ত্রী সেনা নিবাসের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। পরে বরিশাল বিশ্ববিদ্যালয়ের তিনটি হল, ২টি সরকারি স্কুল, ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট, পাসপোর্ট অফিস, ৩১ শয্যা বিশিষ্ট মেহেন্দিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, বঙ্গবন্ধু অডিটোরিয়াম, শিল্পকলা একাডেমী ভবনসহ ৪০টি প্রকল্পের উদ্বোধন এবং নতুন ৩২টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর এই সফর উপলক্ষে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের পক্ষে থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে জেলা আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে ভাষণ দেবেন শেখ হাসিনা। সমাবেশে ৩ থেকে ৫ লাখ মানুষের জমায়েত হবে বলে আশা করছেন আওয়ামী লীগ নেতারা।

এদিকে, প্রধানমন্ত্রীর সফর নির্বিঘ্ন করতে নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। আইন শৃঙ্খলা বাহিনীর প্রায় দেড় হাজার সদস্য মোতায়েন থাকবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে সাধারণ মানুষের মধ্যেও বিরাজ করছে উৎসাহ উদ্দীপনা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত