একসঙ্গে একই হাসপাতালের ১৬ নার্স অন্তঃসত্ত্বা!

প্রকাশ : ১৯ আগস্ট ২০১৮, ১৩:৪২

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা রাজ্যের মেসা এলাকার একটি হাসপাতালের ১৬ জন নার্স একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়ে পড়েছেন। এই নার্সরা সবাই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) কর্মরত। 

সংবাদমাধ্যম বিবিসির খবরে বলা হয়েছে, হাসপাতালটির মোট নার্সের ১০ শতাংশ নিবিড় পরিচর্যা কেন্দ্রে কর্মরত। তাঁদের সহকর্মীরা বলছেন, এতজন নার্সের একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়ে পড়ার বিষয়টি রোগীদের নজরেও এসেছে।

১৬ জন নার্সের একজন হলেন রোশ্যাঁলে শেরম্যান। তিনি বলেন, ‘আমরা আগে বিষয়টি জানতাম না। একটি ফেসবুক গ্রুপে অংশ নেওয়ার পর থেকে এটি আমাদের নজরে আসে। তখন দেখা যায় আমরা সবাই একই অবস্থায় আছি।’

১৬ জন নার্সের অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি একটি সংবাদ সম্মেলনে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। সংবাদ সম্মেলনে ঠাট্টা করে সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, হয়তো হাসপাতালের পানিতে কিছু মেশানো হয়েছিল অথবা ক্রিসমাসের ছুটিতে সবাই একই পরিকল্পনা করেছিলেন।

এই ১৬ জনের মধ্যে প্রথমজনের আগামী মাসের শুরুতে সন্তানের জন্ম দেওয়ার তারিখ রয়েছে। এ ছাড়া আগামী বছরের জানুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত একে একে অন্যদের সন্তান জন্মের তারিখ নির্ধারিত হয়েছে।

তবে এই ১৬ জন কাজ বন্ধ রাখেননি। হাসপাতালে ঠিকই দায়িত্ব পালন করছেন। শিগগিরই ১২ সপ্তাহের মাতৃত্বকালীন ছুটিতে যাচ্ছেন তারা।

তবে একই বিভাগের এত সহকর্মী একসঙ্গে সন্তানপ্রত্যাশী হওয়ায় কিছুটা বিপাকেই পড়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। কারণ কর্মী সংকটের শঙ্কায় পড়তে হতে পারে তাদের।

সূত্র: বিবিসি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত