অরিপ্রার জন্য ভালোবাসা

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৭, ১৩:৩৬

জাগরণীয়া ডেস্ক

৩ বছরের শিশু তাবাসসুম সাফাইয়া অরিপ্রা। এই বয়সে যার হাসিখুশিতে ঘর ভরে রাখার কথা ছিল, সে এখন শুয়ে আছে হাসপাতালের বেডে। ছোট্ট এই শরীরে বাসা বেঁধেছে ভয়ংকর এক অসুখ যার নাম ক্যান্সার।

বেসরকারি একটি কোম্পানিতে চাকরি করা জাহাঙ্গীর আলমের বড় মেয়ে হুমাইয়া আবিদা অর্থি গত বছরেই মাত্র ১৪ বছর বয়সে কিডনি রোগে ভুগে পৃথিবী থেকে বিদায় নেয়। বছর ঘুরতে না ঘুরতেই ছোট মেয়ে অরিপ্রারও ব্লাড ক্যান্সার ধরা পড়েছে। তবে তা এখনো নিরাময়যোগ্য। মাত্র ৩০ লাখ টাকা হলেই অরিপ্রা আবারো ফিরে আসতে পারে সুস্থ সুন্দর জীবনে।

বর্তমানে অ্যাপোলো হাসপাতালের হেমাটোলজি বিভাগের কনসালটেন্ট ডা. আবু জাফর মোহাম্মদ সালেহের তত্ত্বাবধানে অরিপ্রা চিকিৎসা নিচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন, অরিপ্রা ‍acute lymphoblastic leukemia- CNS negative রোগে আক্রান্ত। ব্যয়বহুল হলেও প্রাথমিক অবস্থায় এ রোগ ধরা পড়লে শিশুদের ক্ষেত্রে ৯০ থেকে ৯৫ শতাংশ রোগীই সুস্থ হয়ে উঠেন। অন্যান্যদের ক্ষেত্রে ৮০ থেকে ৮৫ শতাংশ।

মোট ২ বছর অরিপ্রার চিকিৎসা চালাতে হবে। প্রথম পাঁচ মাসেই তাতে খরচ পড়বে প্রায় ২০ থেকে ২৫ লাখ টাকা। বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করা জাহাঙ্গীর আলমের পক্ষে এই চিকিৎসার ব্যয়ভাব বহন করা প্রায় অসম্ভব। এছাড়া বড় মেয়ের চিকিৎসা করাতে গিয়ে প্রায় নিঃস্ব হয়ে গেছেন জাহাঙ্গীর আলম। এ অবস্থায় নিজের একমাত্র সন্তানকে বাঁচাতে সমাজের হৃদয়বান বিত্তশালীদের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন তিনি।

সাহায্য পাঠাবার ঠিকানা: 
Md Jahangir Alom
Basuhandhara Branch
Brac bank 
Account No: 1521203582169001

Md Jahangir Alom, 
Banani Branch 
City bank 
Account No: 2101494660001

বিকাশ : 01712544098 (পারসোনাল-জাহাঙ্গীর আলম)

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত