টাকার অভাবে মৃত্যুর দিকে এগোচ্ছে ছোট্ট লিজা

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৬, ১৮:২৩

জাগরণীয়া ডেস্ক

সবার কাছে বাচার আকুতি জানাচ্ছে নীলফামারীর ডোমার পৌরসভার কলেজ পাড়ার বারো বছরের শিশু ক্যান্সার আক্রান্ত লিজা।

ষষ্ঠ শ্রেণির ছাত্রী লিজা গত এক মাস ধরে মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে। 

তার হতদরিদ্র পিতা ফুটপাতে ফলবিক্রেতা মো:রাজু জানান, আমাদের টানাটানির সংসারে নুন আনতে পান্তা ফুরায়, মেয়েটাকে বাচাবো কি করে? আমার সারা জীবনের সঞ্চয় যা কিছু ছিল সবই মেয়ের চিকিৎসায় খরচ করে ফেলেছি। গরীব আত্মীয় স্বজনদের কাছ থেকে ধার করেছি,সাহায্য নিয়েছি ।এখন আমার রক্ত, কিডনী চোখ বেঁচে দিয়ে হলেও যদি আমার কলিজার টুকরা মেয়েকে বাচাতে পারতাম! সে সেষ্টাও করেছি। কিন্তু সম্বব হয়নি। তাহলে কি টাকার অভাবে আমার ছোট্ট মেয়েটিকে বাঁচাতে পারবো না!

পিতা রাজু আরো জানান ,পায়ে ব্যথা নিয়ে ডাক্তারের কাছে নিয়ে গেলে গত মাসের ৫ ই অক্টোবর নিশ্চিত হই ক্যান্সার হয়েছে। এর পর ডাক্তারের কাছ থেকে জানতে পারি,তার বাম পায়ে ক্যান্সার আক্রমণ করায় পায়ের হাড়,শিরা, উপশিরা ,মাংস, ও স্নায়ু  ক্ষতিগ্রস্ত হয়েছে ।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপতালের  রেডিওলোজিস্ট  এমবিবিএস,এম,ফিল ডাক্তার সুমন কুমার সরকার বলেছেন, mr scan reveals – expansile destructive lesion at metadiaphyseal region of left fibula – likely ewing’ sarcoma.

বর্তমানে সে রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের  ক্যান্সার রোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক  ডাঃ জাহান আফরোজা লাকীর তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছে । এ মাসে ৬ অক্টোবরে প্রথম থেরাপিসহ প্রায় ৬২ হাজার টাকা খরচ হয়েছে। আরো বিভিন্ন পরীক্ষা করে এক বছরে প্রায় বারোটি থেরাপি দিতে হবে। প্রতিটি থেরাপিতে ১০ থেকে ২০ হাজার খরচ হতে পারে। এখনই প্রয়োজন আরও লক্ষাধিক টাকা। যা সংকুলান করা তার দ্ররিদ্র পিতার পক্ষে অসম্ভব ।

শিশু লিজা আক্তারকে বাচাঁতে তাই হ্দয়বান মানুষের কাছে সাহায্য কামনা করেছে তার অসহায় পরিবার ।

শিশু লিজা আক্তারের জন্য সাহায্য পাঠানোর ঠিকানা-

পিতা  মো : রাজু

মোবাইল বিকাশ নম্বর-০১৭৭০৬৭৫০৫৩,

একাউন্ট নম্বর- ০১০০০৬০৭৯৬৪৯৬, জনতা ব্যাংক ,ডোমার শাখা ,নীলফামারী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত