এসএসসি’তে পাবনা ক্যাডেট কলেজের অভাবনীয় সাফল্য

প্রকাশ : ০৪ মে ২০১৭, ১৯:৫৬

জাগরণীয়া ডেস্ক

পাবনায় এবারে এসএসসি পরীক্ষায় সহস্রাধিক শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছেন। এর মধ্যে পাবনা ক্যাডেট কলেজ বরাবরের মত এবারেও অভাবনীয় ফলাফল করেছে।

পাবনা ক্যাডেট কলেজ থেকে ৫০ ক্যাডেট পরীক্ষায় অংশ নিয়ে সবাই জিপিএ-৫ অর্জন করেছেন। এছাড়া প্রতিবছরের মত এবারেও শতভাগ পাশ করে চমক দেখিয়েছে পাবনা কালেক্টারেট পাবলিক স্কুল এন্ড কলেজ। এ প্রতিষ্ঠান থেকে ১১৯ জন পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়েছে ৬৬ জন। 

পাবনা জেলা স্কুল থেকে ২৫৩ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছেন ২০২ জন। একজন ছাত্র ফেল করায় পাশের হার দাঁড়িয়েছে শতকরা ৯৯.৫ ভাগ। পাবনা সরকারি বালিকা বিদ্যালয় থেকে ২৬৩ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ অর্জন করেছেন ২০০ ছাত্রী। একজন ছাত্রী অকৃতকার্য হওয়ায় পাশের হার দাঁড়িয়েছে শতকরা ৯৯.৬৬ ভাগ। বেড়ার আলহেরা একাডেমি থেকে ১০৮ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ অর্জন করেছে ৮৮ জন। পাশের হার শতভাগ। পাবনার ঈশ্বরদী ইক্ষু গবেষণা স্কুল থেকে ৫০ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ অর্জন করেছেন ৩২ জন। পাশের হার শতভাগ।

এদিকে পাবনা ক্যাডেট কলেজের ফলাফল এবারেও ভাল হওয়ায় আনন্দের বন্য বইছে সেখানে। ৫০ শিক্ষার্থীর সবাই এ প্লাস পেয়ে উত্তীর্ন হয়েছে। পাশের হার শতভাগ।

কলেজের অধ্যক্ষ সেলিমা আহমেদ জানান, কঠোর অনুশীলন, নিয়মানুবর্তিতা, শৃংখলা এই ফলাফলের পেছনে কাজ করেছে।

পাবনা কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ এর অধ্যক্ষ প্রফেসর শিবজিত নাগ জানান, শতভাগ সাফল্য পাওয়ায় তারা সন্তষ্ট।

তিনি জানান, এই ফলাফলের জন্য শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি এবং শিক্ষকদের নিষ্ঠার সঙ্গে দায়িত্বপালন কাজ করেছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত