ধর্ষণের শিকার দুই ছাত্রীর শারীরিক পরীক্ষা সম্পন্ন

প্রকাশ : ০৭ মে ২০১৭, ২০:৫২

জাগরণীয়া ডেস্ক

রাজধানীর বনানী থানায় ধর্ষণের মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীর শারীরিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। 

আজ ৭ মে (রবিবার) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান সোহেল মাহমুদ এ নেতৃত্বে পাঁচ সদস্যের বোর্ড তাদের শারীরিক পরীক্ষা সম্পন্ন করে। অপর সদস্যরা হলেন, নিলুফার ইয়াসমিন, কবির সোহেল, মমতাজ আরা, কবিতা সাহা।

তদন্ত কমিটির প্রধান ড. সোহেল মাহমুদ বলেন, "ভিকটিমদের মাক্রোবায়োলজি, রেডিওলজিক্যাল এবং ডিএনএ প্রোফাইলিং পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। পরীক্ষা শেষে প্রতিবেদন পেতে ১৫/২০ দিন সময় লাগবে। প্রতিবেদন হাতে পাওয়ার পর এ বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। তবে ঘটনাটি বেশ কিছুদিন আগের হওয়ায় ধর্ষণের আলামত পাওয়া কঠিন হবে। তাই এখন আমরা তথ্য প্রমাণের (এভিডেন্সেরও ওপর) ওপর নির্ভরশীল"।

এর আগে আজ রবিবার দুপুর ১টার দিকে বনানী থানার দুই নারী ঢামেক হাসপাতালে আসেন।

পুলিশ ও ভিকটিম সূত্রে জানা গেছে, ধর্ষণের শিকার দুই তরুণী রাজধানীর দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। গত ২৮ মার্চ পূর্বপরিচিত সাদাত আহমেদ ও নাইম আশরাফ ওই শিক্ষার্থীদের জন্মদিনের দাওয়াত দেয়। ওইদিনই তারা ওই ছাত্রীদের বনানীর কে ব্লকের ২৭ নম্বর সড়কের ৪৯ নম্বর দ্য রেইন ট্রি নামের একটি হোটেলে নিয়ে যায়। সেখানে জন্মদিনের অনুষ্ঠান চলার সময় দুই তরুণীকে হোটেলের একটি কক্ষে আটকে রেখে মাথায় অস্ত্র ঠেকিয়ে পালাক্রমে ধর্ষণ করে। পরদিন বিষয়টি জানাজানি হলে হত্যার পর লাশ গুম করার ভয় দেখিয়ে তাদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। পরে দুই তরুণী তাদের নিকেতনের বাসায় ফিরে আসে। প্রথমে ভয়ে বিষয়টি কাউকে না জানালেও পরে পরিবারের সঙ্গে কথা বলে তারা মামলা করার সিদ্ধান্ত নেয়। কিন্তু আসামিরা প্রভাবশালী পরিবারের সন্তান হওয়ায় বনানী থানা পুলিশ প্রথমে তাদের মামলা নিতে অস্বীকৃতি জানায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত