আ’লীগ নেতা ফারুক হত্যা: ২য় দফায় বাদীকে জেরা

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৬:২৮

জাগরণীয়া ডেস্ক

দ্বিতীয় দফায় জেরা করা হয়েছে টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার বাদী নাহার আহমেদকে। ২১ মার্চ (বুধবার) সকালে টাঙ্গাইলের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবুল মনসুর মিয়ার আদালতে এমপি আমানুর রহমান খান রানার আইনজীবীরা তাকে জেরা করেন।

আগামী ১৮ এপ্রিল পরবর্তী জেরার তারিখ ধার্য করেছেন আদালত।

এর আগে ১৯ মার্চ (সোমবার) বিকেলে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ থেকে এ হত্যা মামলার প্রধান আসামি টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সরকার দলীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে টাঙ্গাইল কারাগারে আনা হয়। পরে ২০ মার্চ (মঙ্গলবার) সাক্ষীকে প্রথম দফা জেরা করা হয়। বুধবার দুই ঘণ্টা তাকে জেরা শেষে আদালত মুলতবি করা হয়।

উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সদস্য ফারুক আহমেদের গুলিবিদ্ধ মরদেহ তার কলেজপাড়া এলাকার বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। ঘটনার তিনদিন পর তার স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

গোয়েন্দা পুলিশের তদন্তে ২০১৪ সালের আগস্টে এ হত্যায় এমপি রানা ও তার ভাইদের নাম বের হয়ে আসে। ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ। মামলায় এমপি রানা ছাড়াও তার তিন ভাই সহ ১৪ জন আসামি রয়েছে।

দীর্ঘ ২২ মাস পলাতক থাকার পর গত ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন এমপি রানা। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। বর্তমানে তিনি গাজীপুরের কাশিমপুর কারাগার-১-এ আছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত