'৭ মার্চে নারী লাঞ্ছনার প্রমাণ মিলেছে'

প্রকাশ : ১১ মার্চ ২০১৮, ২২:২৮

জাগরণীয়া ডেস্ক

৭ মার্চ রাজধানীতে আওয়ামী লীগের সমাবেশের দিন বাংলা মোটর এলাকায় একটি মিছিল থেকে এক কিশোরীকে যৌন হেনস্তার যে অভিযোগ উঠেছে ভিডিও ফুটেজে তার প্রমাণ মিলেছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

১১ মার্চ (রবিবার) দুপুরে রাজধানীর তেজগাঁও আদর্শ স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। তবে ভিডিও পর্যালোচনা করে হেনস্তাকারীদের শনাক্ত করা গিয়েছে কিনা সেই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী কিছু বলেননি।

মন্ত্রী বলেন, "ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীকে বেশ কয়েকজন ওড়না ধরে টানাটানি করেছে এ ঘটনা সত্য। ভিডিও ফুটেজ দেখেছি, সেখানে দেখা গেছে"।

সরকারের পক্ষ থেকে ভিডিও ফুটেজ দেখে দায়ীদের চিহ্নিত করা হচ্ছে বলেও জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। 

বাংলামোটরে ভুক্তভোগীর বাবা রমনা থানায় অজ্ঞাতদের আসামি করে মামলা করেছেন। এই ঘটনায় গোয়েন্দারা অনুসন্ধান শুরুও করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পুলিশ ওই মেয়ের পরিবারের সঙ্গে যোগাযোগ করে কথা বলেছে। কারা এ ধরনের কাজ করেছে তাদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হবে।’

এর আগে গত ৮ মার্চ এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছিলেন, ওই ঘটনার ভিডিও মিলেছে। তবে ভিডিওতে কী আছে, সেই বিষয়ে তখন কিছু বলেননি তিনি।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ারর্দী উদ্যানে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণের স্মরণে বুধবার একই ময়দানে জনসভা করে আওয়ামী লীগ। আর এ জন্য আশপাশের বিভিন্ন সড়কে যান চালাচল নিয়ন্ত্রিত ছিল। এ কারণে হেঁটে চলতে বাধ্য হয়েছে মানুষ। আর চলার পথে জনসভায় আসা নেতা-কর্মীদের হাতে বেশ কয়েকজন নারী হয়রানির শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত