আদালত প্রাঙ্গনে খালেদা

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৪৮

জাগরণীয়া ডেস্ক

আজ ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) জিয়া অরফানেজ ট্রাস্টের নামে দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায় ঘোষণা হবে। 

রায় উপলক্ষে বেলা ১১:৪৫ মিনিটের দিকে গুলশানের বাসভবন থেকে বকশীবাজারের আদালতের উদ্দেশ্যে রওনা হন বিএনপি চেয়ারপার্সন। দুপুর ১:৪৫ মিনিটের দিকে আদালত প্রাঙ্গনে পৌঁছান তিনি।

খালেদা জিয়ার রায় উপলক্ষে আজ সব ধরণের সভা সমাবেশ নিষিদ্ধ থাকলেও খালেদার গাড়িবহর তেজগাঁও এর সাতরাস্তা মোড়ে আসার পর থেকেই সেখানে প্রচুর সংখ্যক বিএনপির নেতাকর্মী খালেদা জিয়ার গাড়িকে ঘিরে ধরে স্লোগান দেয়া শুরু করেন। এর ফলে খালেদার গাড়িবহরের গতিও মন্থর হয়ে যায়।

প্রথম থেকে তেমন কোন অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হলেও কাকরাইল মোড়ে আসার পর খালেদা জিয়ার গাড়িবহর ঘিরে থাকা বিএনপি নেতাকর্মীদের উপর টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। সেসময় বিএনপির নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এসময় দুইটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় বিএনপির নেতাকর্মীরা। 

পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পালটা ধাওয়ার ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন।

এদিকে খালেদা জিয়ার গাড়ি আদালত প্রাঙ্গনের কাছাকাছি পৌঁছালে বিএনপি পন্থী আইনজীবীরা তার গাড়িকে ঘিরে ধরে স্লোগান দিতে থাকেন। তবে রায় সংশ্লিষ্ট ছাড়া অন্য কারো আদালতে প্রবেশের অনুমতি না থাকায় তাদেরকে ভেতরে প্রবেশ করতে দেয়া হয়নি। 

প্রসঙ্গত, এতিমদের জন্য বিদেশ থেকে আসা অর্থ আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তদন্ত শেষে ২০০৯ সালের ৫ আগস্ট আদালতে অভিযোগপত্র দেন দুদকের সহকারী পরিচালক হারুনুর রশিদ। অভিযোগে বলা হয়, এতিমদের জন্য আনা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করেছেন আসামিরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত