কাকরাইলে বিএনপির নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষ

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:১২

জাগরণীয়া ডেস্ক

আজ ৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) জিয়া অরফানেজ ট্রাস্টের নামে দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায় ঘোষণা হবে। 

রায় উপলক্ষে বেলা ১১:৪৫ মিনিটের দিকে গুলশানের বাসভবন থেকে বকশীবাজারের আদালতের উদ্দেশ্যে রওনা হয়েছেন বিএনপি চেয়ারপার্সন।

খালেদা জিয়ার রায় উপলক্ষে আজ সব ধরণের সভা সমাবেশ নিষিদ্ধ থাকলেও খালেদার গাড়িবহর তেজগাঁও এর সাতরাস্তা মোড়ে আসার পর থেকেই সেখানে প্রচুর সংখ্যক বিএনপির নেতাকর্মী খালেদা জিয়ার গাড়িকে ঘিরে ধরে স্লোগান দেয়া শুরু করেন। এর ফলে খালেদার গাড়িবহরের গতিও মন্থর হয়ে যায়।

কাকরাইল মোড়ে আসার পর খালেদা জিয়ার গাড়িবহর ঘিরে থাকা বিএনপি নেতাকর্মীদের উপর টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। সেসময় বিএনপির নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করেন। এসময় একটি মোটরসাইকেলে আগুন জ্বলতে দেখা যায়।

বর্তমানে সেখানে বিএনপির নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের পর পুনরায় খালেদা জিয়ার গাড়িবহর যাত্রা শুরু করেছে। বিএনপির নেতাকর্মীরা সেখানে সরকার বিরোধী স্লোগান দিচ্ছেন।

প্রসঙ্গত, এতিমদের জন্য বিদেশ থেকে আসা অর্থ আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তদন্ত শেষে ২০০৯ সালের ৫ আগস্ট আদালতে অভিযোগপত্র দেন দুদকের সহকারী পরিচালক হারুনুর রশিদ। অভিযোগে বলা হয়, এতিমদের জন্য আনা দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করেছেন আসামিরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত