প্রণব-হাসিনার বৈঠক আজ

প্রকাশ : ০৯ এপ্রিল ২০১৭, ১১:৩০

জাগরণীয়া ডেস্ক

চার দিনের রাষ্ট্রীয় সফরের তৃতীয় দিন ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে এক নৈশভোজে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ রবিবার (৯ এপ্রিল) সকালে শেখ হাসিনা আজমির শরিফ গেছেন। সেখানে প্রধানমন্ত্রী ও অন্যরা আজমীর শরীফে খাজা মঈনুদ্দিন চিশতি (রঃ)-র দরগায় দোয়া করবেন ও অন্যান্য স্থান ঘুরে দেখবেন।

আজমীর জেলা প্রশাসন বাংলাদেশের প্রধানমন্ত্রীর এই সফরে নিরাপত্তার ব্যবস্থা নিয়েছে। ভারতীয় পত্রপত্রিকাগুলো বলছে, শেখ হাসিনার এই সংক্ষিপ্ত সফরের সময়টুকুতে সাধারণের প্রবেশ সীমিত করা হবে।

রবিবার (৯ এপ্রিল) বিকেলে প্রধানমন্ত্রী আনুষ্ঠানিকভাবে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন। রাইসিনা হিলে রাষ্ট্রপতি ভবনের নর্থ ড্রয়িংরুমে হবে ওই বৈঠক। পরে তিনি রাষ্ট্রপতির দেওয়া নৈশভোজে যোগ দেবেন। এ ছাড়া এদিন প্রধানমন্ত্রীর সঙ্গে কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী ও কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে।

আগামীকাল সফরের শেষ দিন সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ও ভারতের শীর্ষ শিল্পপতি ও ব্যবসায়ীদের এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। বিকেলে তিনি ঢাকার উদ্দেশে দিল্লি ত্যাগ করবেন।

উল্লেখ্য চারদিনের সফরে গত ৭ এপ্রিল শুক্রবার দিল্লি পৌঁছান প্রধানমন্ত্রী। শনিবার তিনি ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশ ও ভারতের মধ্যে ৩৬টি চুক্তি ও সমঝোতা স্মারকে সই করেন। পরে শনিবার বিকালে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এই তথ্য নিশ্চিত করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত