রাশিয়ায় বিমান বিধ্বংসের ঘটনায় শোক পালন

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৬, ১৩:৪২

জাগরণীয়া ডেস্ক

রাশিয়ার একটি সামরিক বিমান কৃষ্ণসাগরে বিধ্বস্ত হওয়ার ঘটনায় সোমবার (২৬ ডিসেম্বর) দেশটিতে জাতীয় শোক দিবস ঘোষণা করেছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

রাষ্ট্রীয় টেলিভিশনে পুতিন বলেন, সোমবার রাশিয়া জাতীয় শোক দিবস পালন করবে বলে এ তথ্য জানায়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বার্তাসংস্থা ইন্টারফ্যাক্স জানায়, রবিবার (২৫ ডিসেম্বর) উড্ডয়নের পর রাডার থেকে হারিয়ে যাওয়া রাশিয়ার টিইউ-১৫৪ সামরিক বিমানটি কৃষ্ণ সাগরে বিধ্বস্ত হয়।  স্থানীয় সময় রবিবার ভোরে ৯২ জন যাত্রী নিয়ে রাশিয়ার একটি টিইউ-১৫৪ বিমান নিখোঁজ হয়ে। উড্ডয়নের কিছুক্ষণ পরই বিমানটি নিখোঁজ হয়।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে রাশিয়া টুডে জানায়, সোচি শহর থেকে উড্ডয়নের অল্প কিছুক্ষণ পরই রাডার থেকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় বিমানটির।

বিবিসির খবরে বলা হয়, অসমর্থিত একটি সূত্র বলছে, বিমানটি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের। সোচি থেকে সিরিয়ার লাতাকিয়া প্রদেশে যাওয়ার সময় রাডার থেকে বিমানটি বিচ্ছিন্ন হয়ে যায়।

রাশিয়া টুডের খবরে বলা হয়, স্থানীয় সময় রবিবার ভোর ৫টা ২০ মিনিটে সোচি থেকে উড্ডয়নের মিনিট বিশেক পর ৫টা ৪০ মিনিটে সেটি রাডার থেকে অদৃশ্য হয়ে যায়।

বিমানটিতে ৯ জন সাংবাদিক, রাশিয়ার সেনাবাহিনীর গায়কদল ছিল। লতাকিয়ায় তারা নতুন বছর উপলক্ষে একটি কনসার্টে গান গাওয়ার উদ্দেশে রওনা করেছিল।

এদিকে ক্রেমলিনের মুখপাত্র জানিয়েছে, প্রেসিডেন্ট পুতিন ঘটনা সম্পর্কে জেনেছেন। উদ্ধার অভিযান সম্পর্কে আপডেট নিচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত