যুক্তরাষ্ট্রে গাছের সঙ্গে স্কুল বাসের ধাক্কা, নিহত ৬ শিশু

প্রকাশ : ২২ নভেম্বর ২০১৬, ১১:৫৫

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের চ্যাটানুগায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বহনকারী একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে অন্তত ছয় শিশু নিহত হয়েছে।

স্থানীয় সময় সোমবার (২১ নভেম্বর) বিকেলের ওই দুর্ঘটনায় আহত আরও ২০ শিশুকে হাসপাতালে ভর্তি করা হয় বলে  কর্তৃপক্ষ জানিয়েছে।

চ্যাটানুগার পুলিশ প্রধান ফ্রেড ফ্লেচার জানিয়েছেন, অতিরিক্ত গতির জন্যই বাসটি দুর্ঘটনায় পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

রাস্তার এক পাশে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে বাসটি মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়ে প্রায় দুই ভাগ হয়ে গেছে। এর ভেতরেই পাঁচ শিশুকে মৃত অবস্থায় পাওয়া গেছে। হাসপাতালে নেওয়ার পর অপর এক শিশু মারা যায়।

হ্যামিল্টন কাউন্টি ডিস্ট্রিক্ট অ্যাটর্নি কার্যালয়ের মুখপাত্র মেলিডিয়া ক্লিওয়েল জানিয়েছেন, স্কুলের উজ্জল হলুদ রঙের বাসটি ৩৫ জন শিশুকে বহন করতে পারে বলে। তবে দুর্ঘটনার সময় বাসটিতে কতজন শিশু ছিল তা পরিষ্কার নয়। 

তিনি বলেন, বাসটিতে নার্সারি থেকে শুরু করে পঞ্চম গ্রেডের শিক্ষার্থীরা ছিল বলে তাদের সবার বয়স পাঁচ থেকে ১০ বছরের মধ্যে হওয়ার কথা।

ট্যুইটারে চ্যাটানুগা পুলিশ জানিয়েছে, বাস চালককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং সে তদন্তে সহযোগিতা করছে। চালক মাতাল অবস্থায় বাস চালাচ্ছিলেন বা কোনও ধরনের মাদক গ্রহণ করেছিলেন কিনা তাও খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

এ ঘটনায় চালকের বিরুদ্ধে কোনও অভিযোগ দায়ের করেনি স্কুল কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত