শাড়ি পরে মন্দিরে যুক্তরাজ‌্যের প্রধানমন্ত্রী

প্রকাশ : ১১ নভেম্বর ২০১৬, ২১:৫৫

জাগরণীয়া ডেস্ক

ভারত-যুক্তরাজ্য প্রযুক্তি সম্মেলনে যোগ দিতে দুইদিনের সফরে ৬ নভেম্বর ভারতে যান যুক্তরাজ‌্যের প্রধানমন্ত্রী টেরিজা মে। জুলাইয়ে প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর এটিই তার প্রথম ভারত সফর।

এই সফরে ভারতের ব‌্যাঙ্গালুরুতে বিখ‌্যাত সোমেশ্বরা মন্দিরে শাড়ি পরে গিয়েছিলেন টেরিজা মে। দুই পুরোহিতকে পাশে নিয়ে মে মন্দির পরিদর্শন করছেন, সনাতনদের দেবতা শিবকে সম্মান প্রদর্শন করছেন-এই ছবিগুলো ট‌্যুইটার ও অন‌্যান‌্য সামাজিক যোগাযোগ মাধ‌্যমে ছড়িয়ে পড়ে। 

এনডিটিভি বলছে, শেষদিন তিনি ব‌্যাঙ্গালুরুর ওই মন্দিরে গিয়েছিলেন ভারতীয় সাজে, সোনালি ও সবুজ রঙের সমন্বয়ে তৈরি শাড়ি পরে। 
 
তার এই ছবি সামাজিক যোগাযোগ মাধ‌্যমে ছড়িয়ে পড়লে তাতে অনেকেই উচ্ছ্বাস প্রকাশ করেন।

দেবেন আভিয়াঙ্কর নামে একজন তার ট‌্যুইটার পৃষ্ঠায় শাড়ি পরিহিত টেরিজা মের ছবি শেয়ার করে লিখেছেন, “মাননীয় টেরিজা মে, ভারত সফরকালে শাড়ি পরার জন‌্য আপনাকে ধন‌্যবাদ। আমি পুরো পরিবার এ ঘটনায় খুবই সুখী বোধ করছি এবং আমি নিশ্চিত অন‌্য ভারতবাসীদের অনুভূতি একই।”

তালহা নামের একজন তার ট‌্যুইটারে লিখেছেন, “শাড়িতে টেরিজা মে-কে অপূর্ব লাগছে!”

মনিশ সিং নামের একজন তার ট‌্যুইটারে নিজের অনুভূতি প্রকাশ করেছে। তিনি লিখেছেন, “চমৎকার। প্রধানমন্ত্রী মে ভালোভাবেই সামলেছেন। দেখে মনে হয়েছে তিনি অনেক বছর ধরেই শাড়িতে অভ‌্যস্ত।”

উল্লেখ্য, যুক্তরাজ‌্যের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর ইউরোপের বাইরে এই প্রথম ভারত সফরে আসেন মে। সফরে তিনি দেশটির স্কুলশিক্ষার্থীদের সঙ্গে সময় কাটান, আকাশে ভারতীয় বিমান বাহিনীর বিভিন্ন বিমানের নানা ধরনের কসরৎ উপভোগ করেন।

এছাড়াও তিনি ভারতের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও সামাজিক সেবামূলক কার্যক্রম পরিদর্শন করেন। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত