হিলারি জিতবেন, ভবিষ্যদ্বাণী হিনার

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৬, ১২:৪৫

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনই জয়লাভ করবেন বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিনা রব্বানি খার। আর এতে যুক্তরাষ্ট্র সহ বিশ্বের অন্যান্য দেশের ভালো হবে বলেও মন্তব্য করেছেন তিনি।

রবিবার (০৬ নভেম্বর) দেশটির সংবাদমাধ্যমগুলো জানায় শনিবার বেকনহাউজ গ্রুপের তিন দিনব্যাপী এক উৎসব অনুষ্ঠানের আলোচনায় অংশ নিয়ে হিনা এ কথা বলেন।

হিনা রব্বানি বলেন, ‘হিলারি ক্লিনটন যেহেতু বেশি অভিজ্ঞ, উপযুক্ত ও সচেতন প্রার্থী, সুতরাং মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তিনিই জয় লাভ করবেন। আর তার জয় হলে শুধু যুক্তরাষ্ট্রের নয়, বিশ্বের অন্যান্য দেশেরও জয় হবে।’

তিনি বলেন, ‘যদিও যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ও ট্রাম্পের মধ্যে হাড্ডাহাড্ডি লাড়াই হবে বলে মনে হচ্ছে। তবে দৃশ্যপট বলছে হিলারি জিতবেন। আমি এবং অন্যরা মনে করি, হিলারি জয়লাভ করলে শুধু যুক্তরাষ্ট্রের মঙ্গল নয়, পাকিস্তানসহ অন্যান্য দেশের জন্যও মঙ্গলজনক হবে।

উগ্রতা, অন্য ধর্ম বা সম্প্রদায়, বিশেষ করে মুসলমানদের প্রতি বিদ্বেষমূলক আচরণের কারণে ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে হেরে যাবেন বলে আশঙ্কা প্রকাশ করেন হিনা রব্বানি।

পাকিস্তানের গতিবিধি সম্পর্কে হিলারি যতটা ওয়াকিবহাল ততটা ট্রাম্প নয় বলেও মন্তব্য করেন হিনা।

সভায় যুক্তরাষ্ট্র, ভারত, আফগানিস্তান, ইরানসহ বিভিন্ন দেশের সঙ্গে পাকিস্তানের বর্তমান পরিস্থিতির কথা তুলে ধরে পাকিস্তানের সঙ্গে চীনের সম্পর্ক চমৎকার রয়েছে বলে উল্লেখ করেন সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত