৮ জন রোগীকে হত্যা করলো সেবিকা!

প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৬, ১৩:০৫

জাগরণীয়া ডেস্ক

কানাডার অন্টারিওতে আট ব্যক্তিকে হত্যার অভিযোগ আনা হয়েছে ৪৯ বছর বয়সী একজন সেবিকার বিরুদ্ধে।

বিবিসি জানায়, অন্টারিও’র উডস্টক এলাকার বাসিন্দা এলিজাবেথ ট্রাসি মে ওয়েটলাউফের হত্যার শিকার ব্যক্তিদের বয়স ৭৫ থেকে ৯৬ এর মধ্যে। তারা দুইটি দীর্ঘমেয়াদী সেবা কেন্দ্র ‘কেয়ারসেন্ট কেয়ার’ ও ‘মিয়াডউ পার্কি ইন লন্ডন’ এ ভর্তি ছিলেন, যেখানে ওয়েটলাউফের কাজ করতেন। 

মঙ্গলবার সকালে ওয়েটলাউফেরকে আদালতে হাজির করা হয়।

পুলিশ জানায়, ওয়েটলাউফের হাতে মারা যাওয়া আট জনের মধ্যে সাতজনকে মাত্রাতিরিক্ত ওষুধ দিয়ে হত্যা করা হয়। ২০০৭ সাল থেকে ২০১৪ সালের মধ্যে ওই হত্যাকাণ্ড হয় বলে জানায় পুলিশ। কী কারণে ওয়েটলাউফের তার রোগীদের হত্যা করেছেন সে বিষয়ে পুলিশের কাছে তেমন কোন তথ্য নেই। তবে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে ২৯ সেপ্টেম্বর থেকে আট হত্যাকাণ্ড নিয়ে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ। উডস্টক পুলিশ, লন্ডন পুলিশ এবং অন্টারিও প্রাদেশিক পুলিশ যৌথভাবে এ বিষয়ে তদন্ত করছে।

তবে আর কেউ ওয়েটলাউফের হাতে হত্যার শিকার হয়েছেন কিনা সে বিষয়ে পুলিশের কাছে নিশ্চিত কোনো তথ্য নেই। এ সংক্রান্ত কোনো তথ্য জানা থাকলে সে বিষয়ে পুলিশকে জানাতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে তদন্ত কমিটি।

এদিকে কেয়ারসেন্ট সেবাকেন্দ্রের মুখপাত্র লি গ্রিফি বিবিসি’কে বলেন, অভিযুক্ত ওয়েটলাউফের একজন তালিকাভূক্ত সেবিকা এবং প্রায় আড়াই বছর আগে প্রতিষ্ঠান ছেড়ে চলে গেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত