ফেসবুকে মমতার সমালোচনা, ব্যানার টাঙিয়ে ধিক্কার!

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৬, ১৬:০৮

জাগরণীয়া ডেস্ক

ফেসবুক বন্ধুদের সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিতর্কে জড়িয়ে ছিলেন কলকাতার ২১ বছর বয়সী এক ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রী। কিন্তু সেটা যে তাকে এমন বিপাকে ফেলবে ভাবতেই পারেননি তিনি।

দেবী দুর্গার মূর্তি নিয়ে কলকাতার রাস্তায় মমতার মিছিলকে যখন ব্রাজিলের রিও ডি জেনিরোর কার্নিভালের সঙ্গে তুলনা করা হচ্ছে, তখন শুক্রবার ওই ছাত্রী ফেসবুকে দেবী দুর্গাকে নিয়ে কলকাতার রাস্তায় মুখ্যমন্ত্রীর মিছিলের সমালোচনা করেন। 

পোস্টে তিনি বলেন, পশ্চিমবঙ্গ যখন বেকারত্ব ও দারিদ্রের সঙ্গে লড়াই করছে তখন এই ধরনের নজির খারাপ উদাহরণ। তার কিছু ফেসবুক বন্ধু এই ব্যাপারে তার সঙ্গে একমত হন, অন্যরা ভিন্নমত পোষণ করেন। 

কিন্তু এরপরই ঘটে বিপত্তি।

রবিবার দমদম এলাকার বাসিন্দা ঐ ছাত্রীর ছবি, নাম-পরিচয় ও পোস্ট করা বক্তব্যসহ দমদম এলাকায় রাস্তার পাশে একটি বড় ব্যানার টাঙিয়ে দেওয়া হয়। 

ব্যানারের নিচে ‘৮ নং ওয়ার্ড নাগরিক বৃন্দের’ নামে মোটা হরফে লেখা হয়, “আপনার facebook এ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা ব্যানার্জীকে নিয়ে কুরুচিকর মন্তব্য কে জানাই তীব্র ধিক্কার।”

এর মধ্যে ‘জানাই তীব্র ধিক্কার’ অংশটি চোখে পড়ার জন্য বোল্ড হরফে লেখা হয়।

শুধু যে ব্যানারটি হাজার হাজার মানুষ দেখছে তা না, ব্যানারের পাশাপাশি তিনি হুমকিও পেয়েছেন। এতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন। 

তিনি জানিয়েছেন, ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেসের সঙ্গে যোগাযোগ আছে এমন স্থানীয় নারীদের মাধ্যমে তাকে হুমকি দেওয়া হয়েছে।

ব্যানারটি যারা টাঙিয়েছেন সেই ‘নাগরিক বৃন্দ’ জানিয়েছেন, ওই ছাত্রীর যেমন মমতাকে সমালোচনা করার অধিকার আছে, অন্যদেরও প্রকাশ্যে ওই ছাত্রীর বক্তব্যের নিন্দা করার সমান অধিকার আছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত