মেক্সিকোতে বন্দুকধারীর হামলা, তিন নারীসহ নিহত ৭

প্রকাশ : ১৬ এপ্রিল ২০২৩, ১৭:০৯

আন্তর্জাতিক ডেস্ক

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোতে একটি পার্কে বন্দুক হামলায় কমপক্ষে নারী ও শিশুসহ ৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ছিলেন তিনজন নারী ছিলেন বলে জানা গেছে।

রবিবার (১৬ এপ্রিল) বার্তাসংস্থা এএফপির বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, শনিবার (১৫ এপ্রিল) দেশটির কর্টাজার শহরের একটি ওয়াটার পার্কে বন্দুকধারীরা হামলা চালিয়ে সাতজনকে হত্যা করে বলে জানিয়েছে স্থানীয়রা। এএফপি বলছে, হামলার পর পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তিন নারী, তিন পুরুষ এবং সাত বছর বয়সী এক শিশুকে মৃত অবস্থায় দেখতে পায়। এছাড়া হামলায় আরও একজন গুরুতর আহত হয়েছেন।

সংবাদমাধ্যমটি জানায়, নিহতদের মধ্যে ছয়জন প্রাপ্তবয়স্ক এবং অন্যজন শিশু। এতে করে পার্কে উপস্থিতদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মেক্সিকোর অন্যতম প্রধান টেলিভিশন নেটওয়ার্ক টিভি অ্যাজটেকার ওয়েবসাইটে হামলার পরপরই সেখানকার অবস্থার একটি ভিডিও ফুটেজ প্রকাশ করে। ওই ভিডিওতে আতঙ্কগ্রস্ত বেশ কিছু প্রাপ্তবয়স্ক নারী-পুরুষ এবং শিশুদের দেখা যায়। 

বলা হয়েছে, বন্দুকধারীরা ‘হামলা চালাতে’ স্থানীয় সময় শনিবার বিকেল সাড়ে ৪টায় লা পালমা ওয়াটার রিসোর্টে পৌঁছায়। আক্রমণকারীরা সরাসরি একদল লোকের দিকে গিয়ে গুলিবর্ষণ করে। এরপর পালিয়ে যাওয়ার আগে ঘটনাস্থলে থাকা নিরাপত্তা ক্যামেরা হ্যাঁচকা টান দিয়ে নিয়ে যায় বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

জানা গেছে, স্কুলের বসন্তকালীন ছুটির শেষ দিনে এই হামলার ঘটনা ঘটে।

জাগরণীয়া.কম/ডিএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত