বিয়ের আনন্দে ছুড়লেন গুলি, পালিয়ে বেড়াচ্ছেন নববধূ

প্রকাশ : ১০ এপ্রিল ২০২৩, ১৮:৫৯

আন্তর্জাতিক ডেস্ক

বিয়ের আসরে বসে রিভলবার হাতে আকাশের দিকে চারটি ফাঁকা গুলি ছুড়লেন কনে। সেই আসরে সাথে ছিল স্বয়ং বর ও অতিথিরাও। কনেসহ সকলে এই ফাঁকা গুলির উদযাপন উপভোগ করলেও ফেঁসে যান সেই নববধূ। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তর প্রদেশ রাজ্যে। দেশটির আইনে শাস্তিযোগ্য এমন কর্মকাণ্ডের অভিযোগে কনে কে গ্রেপ্তারের জন্য খুঁজছে পুলিশ। জানতে পেরে অবশ্য পলাতক রয়েছেন ওই কনে।  

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, বিয়ের আসরে বরের পাশে বসে উত্তর প্রদেশের ওই নারী ফাঁকা গুলি ছুড়ছেন।

ভারতীয় আইন অনুযায়ী, তাড়াহুড়া বা অসতর্কভাবে কিংবা উদ্‌যাপনমূলক গুলি ছুড়তে কেউ যদি আগ্নেয়াস্ত্র ব্যবহার করে, এর মাধ্যমে অন্যদের বিপদের মুখে ঠেলে দেয়, তাদের কারাদণ্ড কিংবা জরিমানা অথবা একসঙ্গে দুটিই হতে পারে।

স্থানীয় পুলিশ বলছে, ওই নারীর বিরুদ্ধে মামলা করা হবে। ঘটনার পর থেকে সে নারী পালিয়ে বেড়াচ্ছেন।

২০১৬ সালে উত্তর প্রদেশের রাজধানী লক্ষ্ণৌর এক আদালতের আদেশে বলা হয়েছিল, পুলিশের কাছে অভিযোগ দায়ের হোক বা না হোক, প্রতিটি উদ্‌যাপনমূলক গুলি ছোড়ার ঘটনারই তদন্ত হওয়া উচিত।

গত সপ্তাহে মহারাষ্ট্র রাজ্যে বিয়ের আসরের এমন একটি ছবি বেশ ভাইরাল হয়। এতে দেখা যায়, বিয়ের আসরে দুজন দুজনের পিঠে ঠেকে দাঁড়িয়ে স্পার্কল গান থেকে গুলি ছোড়ার সময় স্ফুলিঙ্গ কনের মুখে এসে লাগে। এতে তার মুখ ঝলেস যায়।

জাগরণীয়া.কম/ডিএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত