ব্যক্তিগত মেইলে সরকারি কাজ, বিপাকে ইভাঙ্কা ট্রাম্প

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৮, ১৬:১৩

জাগরণীয়া ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মেয়ে এবং হোয়াইট হাউসের শীর্ষ উপদেষ্টা ইভাঙ্কা ট্রাম্প সরকারি কাজে ব্যক্তিগত ই-মেইল ব্যবহারের কারণে তোপের মুখ পড়েছেন।

স্থানীয় সময় ১৯ নভেম্বর (সোমবার) ওয়াশিংটন পোস্ট প্রকাশিত এক রিপোর্ট থেকে এ তথ্য জানা যায়। 

রিপোর্টে বলা হয়, ২০১৭ সালে নিজের সহকারী, হোয়াইট হাউসের বিভিন্ন সহযোগী এমনকি মন্ত্রিপরিষদের সদস্যদের কাছে অসংখ্য ই-মেইল ব্যক্তিগত একাউণ্ট থেকে পাঠিয়েছেন ইভাঙ্কা ট্রাম্প। ওয়াশিংটন পোস্ট দাবি করছে, সরকারি রেকর্ড সংক্রান্ত গোপনীয়তা বজায় যে রাখার নিয়ম আছে, তা অনেক ক্ষেত্রেই ইভাঙ্কা সুস্পষ্টভাবে লঙ্ঘন করেছেন।

এ প্রসঙ্গে ইভাঙ্কার আইনজীবী আবে লোয়েল ঐ রিপোর্ট নিয়ে কোন আপত্তি করেননি। ইভাঙ্কার মুখপাত্র পিটার মিরিজানিয়ান এ প্রসঙ্গে বলেন,  ইভাঙ্কা এখন সরকারের অংশ। তিনি মাঝে মাঝে ব্যক্তিগত একাউন্ট ব্যবহার করেছেন। আর ওই সকল মেইলে রাষ্ট্রীয় কোন গোপনীয় তথ্য স্থানান্তর করা হয় নি বলে দাবি করেন মিরিজানিয়ান। তিনি আরও যোগ করেন, ইভাঙ্কা কোন মেইলই মুছে দেননি, সব রেকর্ড রয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের সময় সরকারি কাজে ব্যক্তিগত ই-মেইল ব্যবহারের অভিযোগে ডেমোক্র্যাট দলের প্রার্থী হিলারি ক্লিনটনের ব্যাপক সমালোচনা করেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি সেসময় হিলারির এই কাজকে স্পষ্টত অপরাধ উল্লেখ করে তার জেলে যাওয়া উচিত বলেও মন্তব্য করেন ট্রাম্প। যদিও ইভাঙ্কার ঘটনায় তাৎক্ষণিক ভাবে কোন বক্তব্যই দেয়নি হোয়াইট হাউজ প্রশাসন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত