জাতিসংঘে মার্কিন দূত নিকি হ্যালির পদত্যাগ

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৮, ১৭:৪০

জাগরণীয়া ডেস্ক

জাতিসংঘে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত নিকি হ্যালি পদত্যাগ করেছেন। 

৯ অক্টোবর (মঙ্গলবার) এ তথ্য জানানো হয়।

বিবিসি, সিএনএনের খবরে বলা হয়েছে, নিকি হ্যালি অপ্রত্যাশিতভাবে পদত্যাগ করছেন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এরই মধ্যে নিকি হ্যালির পদত্যাগপত্র গ্রহণ করেছেন। তবে নিকি হ্যালি কেন পদত্যাগ করলেন, তার বিস্তারিত কিছু জানা যায়নি। হ্যালির টুইটার প্রোফাইলেও তার জাতিসংঘ দূত হিসেবে পরিচয় মুছে ফেলা হয়েছে।

উল্লেখ্য,  ২০১৭ সালের ডিসেম্বরে ট্রাম্পের বিরুদ্ধে যখন যৌন নিপীড়নের একের পর এক অভিযোগ উঠছিল তখন হ্যালি বলেছিলেন, ওই সব নারীদের ‘বক্তব্য শোনা উচিত’। গত এপ্রিলে রাশিয়ার উপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা নিয়ে হোয়াইট হাউজ ও হ্যালি মুখোমুখি অবস্থানে ছিলেন।  ট্রাম্পের অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ল্যারি কুদলোব সাংবাদিকদের বলেছিলেন, তিনি (হ্যালি) সময়ের আগেই ওই নিষেধাজ্ঞার ঘোষণা দিয়েছিলেন।

ভারত থেকে যুক্তরাষ্ট্রে অভিবাসী হয়ে যাওয়া বাবা-মায়ের সন্তান হ্যালি ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের কড়া সমালোচক ছিলেন। ওই সময় তিনি সাউথ ক্যারোলাইনার রিপাবলিকান গভর্নর ছিলেন। সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যের সাবেক গভর্নর নিকি হ্যালিকে ২০১৭ সালের জানুয়ারিতে জাতিসংঘে যুক্তরাষ্ট্রের দূত হিসেবে নিয়োগ দেওয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত