আইএস’র স্লোগানে বিমানের জরুরি অবতরণ!

প্রকাশ : ২৮ জুলাই ২০১৬, ১৯:৪৫

জাগরণীয়া ডেস্ক

ভারতের বিমান সংস্থা ইন্ডিগো এয়ারলাইন্সের একটি বিমানের এক যাত্রী জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) নামে স্লোগান দেয়ায় বিমানটির গতিপথ পরিবর্তন করে মুম্বাইয়ে জরুরি অবতরণ করা হয়েছে। 

বৃহস্পতিবার (২৮ জুলাই) সকালে মুম্বাই বিমানবন্দরে অবতরণ করেছে ফ্লাইটটি। এটি সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে ভারতের কেরালা অঙ্গরাজ্যের কোচি যাচ্ছিলো। 

এ ঘটনার পর বিমানের আটক যাত্রীকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। ইন্ডিগো এয়ারলাইন্সের এক বিবৃতিতে বলা হয়েছে, বিমানের ওই যাত্রী ক্রুদের সঙ্গে হঠাৎ অস্বাভাবিক আচরণ শুরু করে। 

বিমানে আতঙ্ক তৈরির অভিযোগে মুম্বাইয়ে অতরণের পর এক যাত্রীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সকালে ১২০ জন যাত্রী নিয়ে ইন্ডিগোর ওই বিমান দুবাই থেকে যাত্রা শুরু করে। ইন্ডিগো এয়ারলাইন্সের এক বিবৃতিতে বলা হয়েছে, বিমানের ওই যাত্রী ক্রুদের সঙ্গে হঠাৎ অস্বাভাবিক আচরণ শুরু করে। এ ছাড়া অন্য যাত্রীদের সঙ্গে বাগবিতণ্ডা ও সহিংসতায় জড়িয়ে পড়ে। 

পরে পাইলট বিমানটি মুম্বাইয়ে জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। 

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, ভোরে ফ্লাইটটি দুবাই থেকে উড়াল দেওয়ার বেশ কিছু সময় পর ওই যাত্রী আইএসের সমর্থনে স্লোগান দিতে শুরু করেন। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে প্লেনে। তৎক্ষণাৎ ফ্লাইটের কর্মীরা ব্যবস্থা নেন। একইসঙ্গে প্লেনটিকে নিকটস্থ মুম্বাই এয়ারপোর্টে অবতরণের পদক্ষেপ নেন। তারপর ওই যাত্রীকে নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দেওয়া হয়।

ফ্লাইটটিতে ২০ জন যাত্রী ছিলেন বলেও জানায় সংবাদমাধ্যম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত