দুই বছর পর জনসভা মঞ্চে সোনিয়া গান্ধী

প্রকাশ : ০৮ মে ২০১৮, ২১:১২

জাগরণীয়া ডেস্ক

টানা দুই বছর বিরতির পর এবার কর্নাটকে জনসভা মঞ্চে দেখা গেলো ভারতের ইউনাইটেড প্রগ্রেসিভ অ্যালাইন্সের (ইউপিএ) চেয়ারপারসন ও সাবেক কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে।

২০১৬ সালের ২ আগস্ট বারানসির একটি র‌্যালিতে অসুস্থ হয়ে পড়েন। এরপর আর কোনো রাজনৈতিক জনসভায় তাকে দেখা যায়নি। মূলত অসুস্থতার কারণেই রাজনৈতিক জনসভা থেকে দূরে ছিলেন তিনি। অবশেষে ৮ মে (মঙ্গলবার) কর্নাটকের বিজয়পুর ময়দানে দলীয় জনসভায় বক্তব্য দেন তিনি। বক্তব্যে আগামি নির্বাচনে উন্নয়নের ফিরিস্তি এবং সেই সাথে মোদি সরকারের নানা সমালোচনা করেন তিনি। 

বক্তৃতায় তিনি বলেন, মোদি অনেক ভালো বক্তৃতা দেন। কিন্তু তার বক্তব্যে মানুষের পেট ভরে না, অসুস্থরা সুস্থ হয় না। বক্তৃতার চেয়েও তাদের দরকার চাল -ডাল আর হাসপাতাল।

আসছে নির্বাচনে ভারতবাসী কংগ্রেসকে বিপুল ভোটে জয় করবে বলে প্রত্যাশ করেন তিনি। 

এদিকে, সোনিয়ার এই ফিরে আসাকে কংগ্রেসের চাতুরি এবং ‘মরিয়া’ কৌশল বলে উল্লেখ করেছেন বিজেপির মুখপাত্ররা।

কংগ্রেস সূত্র জানিয়েছে, পাঞ্জাব, গোয়া, উত্তরাখণ্ড, মণিপুর, গুজরাট, হিমাচল প্রদেশ, ত্রিপুরা, মেঘালয় এবং নাগাল্যান্ডের বিধানসভা নির্বাচনের প্রচারে সোনিয়া না থাকলেও এবার বেশ কয়দিন নির্বাচনী প্রচারণায় সময় কাটাবেন বলে জানা গেছে। উত্তর কর্নাটকের নির্বাচনী প্রচারের পর দক্ষিণ কর্নাটকের  তুমকুরে  প্রচারণায় থাকবেন সোনিয়া গান্ধী। তার সঙ্গে কর্মসূচিতে যোগ দেবেন কংগ্রেস প্রধান রাহুল গান্ধী। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত