বিয়ের চারঘন্টা পর মৃত্যুর কোলে নববধূ

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৮, ১৬:৪৩

জাগরণীয়া ডেস্ক

বিয়ের মাত্র চারঘন্টা পর ছিনতাইকারীর গুলিতে নিহত হয়েছেন ফারহানা (২৪) নামে এক নববধূ। ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশে দাউরালা নামক এক গ্রামে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের

গত ২৭ এপ্রিল (শুক্রবার) রাতে উত্তরপ্রদেশের মিরুতের নাহাল গ্রামের মেয়ে ফারহানাকে বিয়ে করেন মোহাম্মদ। বিয়ে বাড়ির আনুষ্ঠানিকতা শেষে বরযাত্রীরা সাহারানপুরে যাচ্ছিল। 

পথে দাউরালার কাছে একটি টোল বুথ পার করার সময় চারজন ছিনতাইকারী তাদের ওপর হামলা চালায়। ছিনতাইকারীরা ফারহানাকে গুলি করে তাদের সঙ্গে থাকা গয়না ও অন্যান্য মূল্যবান জিনিস নিয়ে পালিয়ে যায়। পরে ফারহানাকে দ্রুত বেঘরাজপুর সরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে সেখানে নেয়ার পর ডাক্তাররা ফারহানাকে মৃত ঘোষণা করেন।

এ প্রসঙ্গে পেশায় ট্রাকচালক মোহাম্মদ বলেন,মাত্র চার ঘণ্টা আগে বিয়ে করেছি ফারহানাকে। বিয়েতে অনেক আত্মীয়স্বজনের ভিড়ে নববধূকে দেখার সুযোগ পাননি। কিন্তু প্রথমবারের মতো যখন নিজের স্ত্রীকে দেখলাম তখন তিনি সে শেষ নিঃশ্বাস নিচ্ছিল। ছিনতাইকারীরা সব নিয়ে গিয়েছিল। আমি জানি না, তারা কেন ফারহানাকে গুলি করলো।

ফারহানার বাবা ফরমান আলি বলেন, মেয়েকে বিদায় দেয়ার একদিনের মধ্যেই তাকে দাফন করতে হলো। আমাদের ভাগ্যকে বিশ্বাস করতে পারছি না। আমরা খুব গরীব। এটি একটি কমিউনিটি ম্যারেজের অংশ ছিল। আমাদের এই বিয়েতে খরচ করার মতো সামর্থ্য ছিল না।

এ ঘটনায় দাউরালা পুলিশ স্টেশনের অফিসার মানোজ কুমার মিশ্র বলেছেন, মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। তার মৃত্যু কীভাবে হয়েছে সেটা ময়নাতদন্তের পরই জানা যাবে। এ ঘটনায় দাউরালা থানায় একটি হত্যা ও ডাকাতির মামলা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত