রাশিয়ার শপিং মলে অগ্নিকাণ্ড: নিহতের সংখ্যা বেড়ে ৪৮

প্রকাশ : ২৬ মার্চ ২০১৮, ১৩:৫৩

জাগরণীয়া ডেস্ক

রাশিয়ার সাইবেরিয়ার কেমোরোভোর শপিং মলে অগ্নিকাণ্ডে নিহতের সংখ্যা বেড়ে ৪৮ জনে দাঁড়িয়েছে। খবর সিএনএন। এর আগে সিবিএস নিউজের খবরে জানানো হয়েছিল ৩৭ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন ৬৯ জন, যার মধ্যে ৪১ জনই শিশু। 

রাশিয়ার রাজধানী মস্কো থেকে ৩ হাজার ৬০০ কিলোমিটার পূর্বে কেমেরোভো শহরের উইন্টার চেরি নামের শপিংমলটিতে স্থানীয় সময় ২৫ মার্চ (রবিবার) সন্ধ্যার দিকে আগুনের সূত্রপাত হয়। ২৩ হাজার বর্গফুটের ঐ শপিং মলটির প্রায় ১৬ হাজার ১৫০ বর্গফুট এলাকা পুড়ে ছাই হয়ে গেছে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, একেবারে উপরের তলায় আগুনের সূত্রপাত হয়েছে। সেই সাথে ভবনটিতে দাহ্য পদার্থ থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়েছে। প্রায় ৫ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে এনেছে দমকল বাহিনী। চলছে উদ্ধার অভিযান কিন্তু ভবনটি এখনো উত্তপ্ত থাকায় সবগুলি ফ্লোরে প্রবেশ করতে পারছে না উদ্ধারকর্মীরা। জরুরি সেবা বিভাগের ৬৬০ জন সদস্যকে উদ্ধার তৎপরতায় নিযুক্ত করা হয়েছে। 

শপিং সেন্টারের উপরের তলায় মূলত সিনেমা হলসহ শিশুদের জন্য বিনোদন কেন্দ্র রয়েছে। এছাড়াও একটি চিড়িয়াখানা রয়েছে। যেখানে অন্তত ২০ টি প্রাণির প্রাণহানির সম্ভাবনা রয়েছে। আকস্মিক অগ্নিকাণ্ডে হতাহতদের অনেকেই শপিং মলের সিনেমা হলের ভেতরে ছিলেন। 

আগুন লাগার কারণ এখনও জানা যায়নি। তবে এরইমধ্যে তদন্ত শুরু করেছে কর্তৃপক্ষ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত