এবার জার্মানিতে ট্রেনে কুড়াল নিয়ে হামলা, আহত ৪

প্রকাশ : ১৯ জুলাই ২০১৬, ১২:১৫

জাগরণীয়া ডেস্ক

জার্মানির দক্ষিণাঞ্চলের ব্যাভারিয়ান নামের শহরে ট্রেনের ভেতরে ছুরি ও কুড়াল নিয়ে হামলা চালিয়েছে এক আফগান শরণার্থী কিশোর। জানা গেছে, অতর্কিতে হামলা চালিয়ে চার যাত্রীকে আহত করার পর ওই হামলাকারী শরণার্থী কিশোর পুলিশের গুলিতে নিহত হয়েছে।

সোমবার (১৮ জুলাই) স্থানীয় সময় রাত সোয়া ৯টা নাগাদ ভুর্জবুর্গে এ হামলার ঘটনা ঘটে বলে পুলিশের এক মুখপাত্রের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

বিবিসির প্রাথমিক প্রতিবেদনে জানানো হয়েছিল, জার্মান ট্রেনে এক কিশোর কুঠার ও ছুরি নিয়ে আক্রমণ চালালে ২০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। কিন্তু পরবর্তীতে পুলিশ জানায়, ২০ জনের মধ্যে ১৪ জনকে হামলার সময় উপস্থিত থাকার কারণে মানসিক স্বাস্থ্য সেবা দেওয়া হয়েছে। বাকি ৬ জনের মধ্যে ২ জন খুবই সামান্য আহত হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। অপর ৪ জন হাসপাতালে আছে। তাদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক।
 
জার্মান পুলিশ জানিয়েছে, হামলার কারণ এখনও নিশ্চিত নয়। তারা বিষয়টি নিয়ে তদন্ত করছে।

ব্যাভারিয়ানের স্বরাষ্ট্র মন্ত্রী জানান, হামলাকারী কিশোর আফগান শরণার্থী এবং তার বয়স ১৭ বছর। নিকটবর্তী ওজসেনফোর্ট শরণার্থী শিবিরে থাকতো। কারো সঙ্গে নয়, অপ্রাপ্তবয়স্ক হিসেবে একাই জার্মানিতে এসেছিল এই কিশোর।

এদিকে জার্মানের বেশ কিছু গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে প্রত্যক্ষদর্শীরা জানায়, হামলাকারী হামলা চালানোর পূর্বে ‘আল্লাহু আকবার’ বলে চিৎকার করেছিল। জার্মানের শহর ট্রাইটলিংগেন থেকে ওর্জবার্গ গামী ট্রেনে স্থানীয় সময় রাত ৯টা ১৫ মিনিটে এই হামলা চালানো হয়। হামলা করার পর হামলাকারী সেখান থেকে পালানোর চেষ্টা করে। কিন্তু এ সময় পুলিশের মুখোমুখি হলে পুলিশ তাকে আটকের জন্য গুলি চালায় এবং কিশোরটি মারা যায়।

আগে গত মে মাসে মিউনিখের এক রেলস্টেশনে ‘আল্লাহু আকবার’ বলে হামলার খবর পাওয়া গিয়েছিল। ওই হামলায় একজন নিহত ও তিনজন আহত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত