টেক্সাসে গির্জায় বন্দুকধারীর গুলিতে ২৬ জন নিহত

প্রকাশ : ০৭ নভেম্বর ২০১৭, ১৬:২৩

জাগরণীয়া ডেস্ক

টেক্সাসে উইলসন কাউন্টির সাদারল্যান্ড স্প্রিং শহরের ফার্স্ট ব্যাপ্টিস্ট চার্চে বন্দুকধারীর গুলিতে অন্তত ২৬ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো প্রায় ২৫ জন। আইন প্রয়োগকারী সংস্থা জানিয়েছে, হামলাকারীর নাম ডেভিন প্যাট্রিক ক্যালি। ২৬ বছরের এই শ্বেতাঙ্গ ঘটনার কিছুক্ষণ পর মারা গেছেন।

৫ নভেম্বর (রবিবার) স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় এ হামলা হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা সিএনএন।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট নিশ্চিত করেছেন যে গির্জায় বন্দকধারীর গুলিতে ২৬ জন নিহত হয়েছে।

ঘটনার পরপরই উইলসন কাউন্টি কমিশনার অ্যালবার্ট গোমেজ জুনিয়র সিবিএস নিউজকে প্রথমে ২৭ জনের নিহত হওয়ার খবর জানিয়েছিলেন। তারপর ২০ জন নিহত হওয়ার খবর জানায় পুলিশ।

তবে সর্বশেষ গভর্নর অ্যালবার্ট গোমেজ জুনিয়র সংবাদ সম্মেলনে ২৬ জনের নিহত হওয়ার খবর নিশ্চিত করে বলেছেন, ওই অঙ্গরাজের‍্য ইতিহাসে সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা এটি। ঘটনার পরপরই হামলাকারীও নিহত হয়েছে, তবে পুলিশের গুলিতে তার মৃত্যু হয়েছে নাকি সে আত্মঘাতী হয়েছে তা নিশ্চিত নয়।

স্থানীয় সময় বেলা সাড়ে এগারোটার দিকে সন্দেহভাজন হামলাকারী চার্চে ঢুকে গুলি ছুড়তে শুরু করে। সে বছর কুড়ি বয়সের একজন শ্বেতাঙ্গ তরুণ এবং তার পরনে কালো রংএর পোশাক ছিল। এমনই বর্ণনা দেন টেক্সাসের পাবলিক সেফটি ডিপার্টমেন্টএর মুখপাত্র।

হামলাকারী গুলিবর্ষণ শুরু করলে তার হাত থেকে একজন স্থানীয় ব্যক্তি রাইফেল কেড়ে নেয় এবং তার দিকে গুলি ছোড়ে। এরপর বন্দুকধারী একটি গাড়িতে চড়ে পালিয়ে যেতে উদ্যত হয়। পুলিশ তাকে গাড়ির ভেতর মৃত অবস্থায় পায়।

এফবিআইর কর্মকর্তারা বলছেন, এখনও পর্যন্ত হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি।

ক্যারি মাতুলা নামে একজন প্রত্যক্ষদর্শী এনবিসি নিউজকে বলেন,‘আমরা সেমি-অটোমেটিক বন্দুকের গুলির শব্দ শুনতে পেয়েছি। আমরা চার্চটি থেকে ৫০ গজ দূরে ছিলাম’।

হামলার ঘটনার পরপরই এশিয়া সফররত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটারে লিখেছেন, এফবিআই এবং আইন-শৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে রয়েছে। তিনি জাপান থেকে পরিস্থিতির খবরাখবর রাখছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত