যুক্তরাষ্ট্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল অস্ত্রোপচার

প্রকাশ : ২৭ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৩৩

জাগরণীয়া ডেস্ক

যুক্তরাষ্ট্রে অবস্থানরত প্রধানমন্ত্রী শেখ হাসিনার গলব্লাডারে অস্ত্রোপচার করা হয়েছে। স্থানীয় সময় ২৫ সেপ্টেম্বর (সোমবার) রাত ৮টার দিকে প্রধানমন্ত্রীর অস্ত্রোপচার সম্পন্ন হয়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেহে ২৫ সেপ্টেম্বর (সোমবার) স্থানীয় সময় রাত ৮টায় সফল অস্ত্রোপচার হয়েছে। 

এর আগে প্রধানমন্ত্রী হঠাৎ পেটে ব্যথা অনুভব করলে তাঁকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাঁর স্বাস্থ্য পরীক্ষা করেন এবং গলব্লাডারে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। এ সময় প্রধানমন্ত্রীর পাশে তাঁর ছোট বোন শেখ রেহানা ও পুত্র সজীব ওয়াজেদ জয় উপস্থিত ছিলেন।

সফল অস্ত্রোপচার শেষে একদিন পর প্রধানমন্ত্রী তাঁর আবাসস্থলে ফিরে আসেন। বর্তমানে তিনি সম্পূর্ণ সুস্থ আছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি (প্রধানমন্ত্রী) বিশ্রামে আছেন। প্রধানমন্ত্রী দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেছেন। আগামী ৫ অক্টোবর তিনি দেশে ফিরবেন।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে যান। সেখানে জাতিসংঘের সদর দপ্তরে দেওয়া ভাষণে তিনি মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে প্রাণভয়ে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের সংকট নিরসনে আন্তর্জাতিক হস্তক্ষেপ চান। মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর গণহত্যা চালাচ্ছে অভিযোগ করে তিনি তাদের ফিরিয়ে নেওয়ার তাগিদ দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত