‘ভুল’ স্বীকার করলে ইমরানকে ‘ক্ষমা’ করবেন আয়েশা

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৭, ০১:৪৬

জাগরণীয়া ডেস্ক

পাকিস্তানের পিটিআই-এর শীর্ষ নেতা ও সাবেক ক্রিকেটার ইমরান খানকে তার বিরুদ্ধে ওঠা যৌন নিপীড়নের অভিযোগ স্বীকার করতে বললেন অভিযোগকারী আয়েশা গুলালাই। অভিযোগ স্বীকার করে জাতি এবং নারী সমাজের কাছে ক্ষমা চাইলে আয়েশা নিজেও ইমরানকে ক্ষমা করে দেবেন বলে জানিয়েছেন।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন-এর খবর প্রকাশ করা হয়েছে।

নতুন অন্তর্বর্তী প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসী আয়েশার অভিযোগের প্রেক্ষিতে তদন্তের মুখোমুখি ইমরান খান। তদন্তের স্বার্থে পার্লামেন্টারি বিশেষ কমিটি গঠনের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ক। তবে নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগকে উড়িয়ে দিয়ে তিনি দাবি করেছেন, তার বিরুদ্ধে মিথ্যা প্রচার করতে অর্থের ব্যবহারও হচ্ছে।

কয়েকদিন আগে আয়েশা গুলালাই সংবাদ সম্মেলন করে পিটিআই থেকে পদত্যাগের ঘোষণা দেন। ওই সংবাদ সম্মেলনে দলীয় চেয়ারম্যান ইমরান খানের বিরুদ্ধে তিনি দৃশ্যত যৌন হয়রানির অভিযোগ আনেন। এ বিষয়ে আয়েশা ডনকে জানান, ‘যদি ইমরান খান মেনে নেন তিনি এটা করেছেন, তিনি হয়রানি করেছেন, আল্লাহর কাছে, জাতির কাছে ও নারীদের কাছে ক্ষমা চান তাহলে আমি তাকে মাফ করে দেবো।’

তবে ধারণা করা হচ্ছে, চলমান অবস্থায় তাকে যদি আয়েশা ক্ষমাও করে দেন তাহলেও তদন্ত বন্ধ হবে না। ইমরান খানের আইনি পদক্ষেপেই ক্ষমতাচ্যুত হয়েছেন নওয়াজ শরীফ। এখন তার প্রতিশোধ নিতে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএলএন) ইস্যুটিকে ব্যবহার করতে পারে। কারণ ইমরান ক্ষমা চাইলে তার অপরাধ প্রমাণিত হবে। এতে পার্লামেন্টে পাস হওয়া তদন্ত কমিটি তদন্তে গতি পেতে পারে। শেষ পর্যন্ত তাকে কেন্দ্র করে কঠিন কোনো পরিণতি ভোগ করতে হতে পারে ইমরানকে।

প্রসঙ্গত, গত ১ আগস্ট (মঙ্গলবার) ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ উত্থাপনের পর পাকিস্তানের পার্লামেন্টে অন্তবর্তী প্রধানমন্ত্রী শাহীদ আব্বাসির প্রস্তাবে সম্মত হয়ে ইমরানের অভিযোগ তদন্তে বিশেষ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়। অভিযোগের বিপরীতে প্রতিক্রিয়া জানাতে গিয়ে ইমরান খান বলেন, 'আমার বিরুদ্ধে যৌন হয়রানির যে অভিযোগ উঠেছে তা তদন্তে কমিটি গঠনের বিষয়টিকে স্বাগত জানাই। তবে আমি জোর গলায় বলতে চাই এসব অভিযোগ মিথ্যা। আমি কোনো বাজে এসএমএস গুলালিকে পাঠাইনি।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত