দৌড়ে অপ্রতিরোধ্য অ্যাথলেট সুমী

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০১৯, ১৩:৪৩

জাগরণীয়া ডেস্ক

দৌড়ে অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাথলেট সুমী আক্তার।

গত ২৬ জানুয়ারি (শনিবার) ৪২তম জাতীয় অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে ৪০০, ৮০০, ১৫০০ ও ৩০০০ মিটার দৌড়ে স্বর্ণ জিতে নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন এই দৌড়বিদ। 

৪০০ মিটার দৌড়ে ৫৭.৪৬ সে.সময় নিয়ে নিজ দলের সাবিহা আল সোহাকে পেছনে ফেলেন সুমী। ৮০০ মিটারে ২:২৫.২০ মিনিট সময় নিয়ে স্বর্ণ জেতেন এই দৌড়বিদ। সতীর্থ পাপিয়া খাতুন (৫:১৪.১০ মিনিট)কে পেছনে ফেলে ১৫০০ মিটারে ৫:১১.৯০ মিনিট সময় নিয়ে নিজের শ্রেষ্ঠত্ব বজায় রাখেন সুমী। টানা তৃতীয়বারের মতো ৩০০০ মিটারে স্বর্ণ জিতেছেন মানিকগঞ্জের এ অ্যাথলেট। সময় নিয়েছেন ১১:১২.২০ মিনিট। গত জাকার্তা ও পালেমবাং এশিয়ান গেমসে ৪০০ মিটার দৌড়ে ক্যারিয়ারসেরা টাইমিং (৫৭.১৬ সেকেন্ড) করেছিলেন নারী অ্যাথলেট সুমি আক্তার। ন্যাশনাল চ্যাম্পিয়নশিপে সে সময়টা ধরে রাখতে না পারলেও গোল্ড মেডেলটি তার হাতের মুঠোয় এসেছে।

বাংলাদেশ সেনাবাহিনীর সাপ্লাই কোরের সৈনিক সুমী এর আগেও  ৪১ তম ও ৪২ তম জাতীয় চ্যাম্পিয়নশিপ ও ১৪ তম সামার মিটে দূরপাল্লার দৌড় ইভেন্টগুলোয় নিজেকে সেরা হিসেবে প্রতিষ্ঠিত করেন এই দৌড়বিদ।  অ্যাথলেটিকসে ১০০ ও ২০০ মিটার থাকে বেশি প্রচার থাকায় মানিকগঞ্জের সাটুরিয়ার সুমী অনেকটা প্রচারের আড়ালেই থেকে যান। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত