‘সুলতান স্বর্ণপদক’ পেলেন ফেরদৌসী প্রিয়ভাষিণী

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৮, ১৫:০৩

জাগরণীয়া ডেস্ক

এ বছর ‘সুলতান স্বর্ণপদক’ পেয়েছেন ভাস্কর শিল্পী ফেরদৌসী প্রিয়ভাষিণী। তবে তিনি অসুস্থ থাকায় তার ভাই সৈয়দ হাসান শিবলী পদকটি গ্রহণ করেন।

৪ জানুয়ারি (বৃহস্পতিবার) সন্ধ্যায় নড়াইলের সুলতান মঞ্চে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার ‘সুলতান পদক’ প্রদান করেন। আর এর মধ্য দিয়ে শেষ হয়েছে ১০ দিন ব্যাপি ‘সুলতান মেলা।’

জেলা প্রশাসক এমদাদুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম (অতিরিক্ত ডিআইজি), সুলতান ফাউন্ডেশনের সদস্য সচিব আশিকুর রহমান মিকু, জেলা আওয়ামী লীগের সভাপতি সুবাস চন্দ্র বোস, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক ড. সুশান্ত অধিকারী।

প্রসঙ্গত, গত ২৬ ডিসেম্বর (রবিবার) বিকেলে নড়াইলের সুলতান মঞ্চ চত্বরে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৩তম জন্মজয়ন্তী উপলক্ষে জেলা প্রশাসন ও এস এম সুলতান ফাউন্ডেশনের উদ্যোগে এবং সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় পপুলার লাইফ ইন্স্যুরেন্স ও মৌসুমী ইন্ডাস্ট্রিজ কোম্পানির পৃষ্ঠপোষকতায় এ মেলা অনুষ্ঠিত হয়। ১০ আগস্ট শিল্পীর জন্মদিন হলেও শোকের মাস এবং বর্ষার কারণে ২০০৩ সাল থেকে শীতকালে ‘সুলতান মেলা’ অনুষ্ঠিত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত