বোনকে হারিয়েই ইতিহাস সেরেনার

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০১৭, ০০:৩৩

জাগরণীয়া ডেস্ক

ইতিহাস সৃষ্টি থেকে মাত্র এক ধাপ পেছনে ছিলেন যুক্তরাষ্ট্রের টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। আর সেই শেষ ধাপে তার সামনে প্রতিদ্বন্দ্বি ছিলেন তারই বোন ভেনাস উইলিয়ামস। কিন্তু না, ছোটো বোনের ইতিহাস গড়ায় বাধা হয়ে দাঁড়াতে পারলেন না ভেনাস উইলিয়ামস। অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে তাকে হারিয়ে রেকর্ড ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জিতে রেকর্ড গড়েছেন সেরেনা উইলিয়ামস।

এখন পর্যন্ত টেনিসের উন্মুক্ত যুগে ২৩টি গ্র্যান্ড স্ল্যাম জিতে পারেনি আর কেউ। এর আগে জার্মানির স্টেফি গ্রাফ জিতেছিলেন ২২টি গ্র্যান্ড স্ল্যাম শিরোপা। তবে সব সময়ের হিসেবে সেরেনার সামনে আছেন এখন কেবল ২৪টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্ট।

মেলবোর্নের রড লেভার অ্যারেনায় শনিবার ৬-৪, ৬-৪ গেমে জেতেন ৩৫ বছর বয়সী সেরেনা। আর এর মধ্য দিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের সপ্তম শিরোপা জিতে জার্মানির আঞ্জেলিক কেরবারকে সরিয়ে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে ওঠাটাও নিশ্চিত করলেন যুক্তরাষ্ট্রের এই তারকা। তাই ম্যাচ শেষে প্রিয় ছোটো বোনকে জড়িয়ে ধরে শুভেচ্ছা জানান ভেনাস।

অন্যদিকে আরেকটি গ্র্যান্ড স্ল্যাম জয়ের অপেক্ষা আরও দীর্ঘ হলো ৩৬ বছর বয়সী ভেনাসের। তার আটটি শিরোপার শেষটি ছিল ২০০৮ সালের উইম্বলডন।

তবে সেই দুঃখ ভুলে রানারআপের ট্রফি নিয়ে ভেনাস গাইলেন উইলয়ামস পরিবারেরই জয়গান।

“সেরেনা উইলিয়ামস, ওয়াও, আমার ছোট্টো বোনটি।”

“২৩ নম্বর শিরোপার জন্য অভিনন্দন সেরেনা।… এটা অসাধারণ একটা জয়।”

অন্যদিকে ট্রফিটা মাথায় উঁচিয়ে ধরে বোনের প্রতি কৃতজ্ঞতা জানালেন সেরেনা।

“আমি এই মুহূর্তে ভেনাসকে অভিনন্দন জানাতে চাই। সে একজন চমৎকার মানুষ। তাকে ছাড়া আমার পক্ষে কোনোভাবেই ২৩টি শিরোপা জেতা সম্ভব হতো না। তাকে ছাড়া আমি এক নম্বর থাকতে পারতাম না। সেই আমার অনুপ্রেরণা।”

“তার জন্যই আমি এখানে আজ দাঁড়িয়ে। একমাত্র তার জন্য উইলিয়ামস বোনেরা টিকে আছে। আমাকে অনুপ্রেরণা দেওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। এ সপ্তাহে তুমি যতবার জিতেছো, আমার মনে হয়েছে আমারও জিততে হবে।”

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত