করোনা ভাইরাস: নারী ক্রিকেটারদের জন্য বিসিবির প্রশংসনীয় উদ্যোগ

প্রকাশ : ৩০ মার্চ ২০২০, ১৬:৩২

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এক বিবৃতিতে জানিয়েছেন, ‘পুরুষ ক্রিকেটারদের মতো নারী দলেরও অধিকাংশ ক্রিকেটার আয়ের জন্য ঘরোয়া ক্রিকেটের ওপর নির্ভরশীল। এ ছাড়া আমাদের একটি ক্যাম্প করার কথা ছিল, যা কোভিড-১৯–এর কারণে থামিয়ে দেওয়া হয়েছে। ক্রিকেটাররা পুরোপুরি নিষ্ক্রিয় একটা সময় কাটাচ্ছেন। এ অবস্থায় আমাদের সাহায্য তাদের দরকার।’

২০১৮–১৯ মৌসুমে জাতীয় ক্রিকেট লিগ ও ২০১৯–২০ মৌসুমে বিসিবির ক্যাম্পে যে নারী ক্রিকেটারদের ডাকা হয়েছিল, সেই সব নারী ক্রিকেটারকে করোনার ধাক্কা সামলে নেওয়ার জন্য আপাতত এককালীন ২০ হাজার টাকা দেওয়া হচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণের ফলে স্থানীয় পর্যায়ে সব ধরনের ক্রিকেট ও লিগ বন্ধ হয়ে গেছে। ফলে ক্রিকেটারদের আয়ের উৎসও হঠাৎ করে মিলিয়ে গেছে। এ অবস্থায় নারী ক্রিকেটারদের সংকট থেকে বাঁচাতে এ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে বিসিবির এক বিবৃতিতে একথা জানান পাপন।

মহামারি করোনা ভাইরাসের কারণে এমনিতেই বিশ্বের বিভিন্ন ক্রীড়াঙ্গনের প্রতিযোগিতা বন্ধ হয়ে গেছে। তার মধ্যে আবার চাকরী হারাচ্ছেন অনেকে। খেলাবিহীন দিনগুলোতে খরচ সামলাতে না পেরে অ্যাটলেটিকো মাদ্রিদের মতো ক্লাবও কর্মী ছাঁটাই করছে। অস্ট্রেলিয়ান ফুটবল ফেডারেশন তো ৭০ ভাগ কর্মীই ছাঁটাই করেছে। বিশ্বজুড়ে অনেক ক্রীড়াবিদই এই সময়ে ভুগছেন অর্থকষ্টে। এমন অবস্থায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড নিয়েছে প্রশংসনীয় এই উদ্যোগ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত