এসএ গেমস

আজ শুরুতেই বাংলাদেশকে সোনা উপহার দিলেন সুমা

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৪:০৫

জাগরণীয়া ডেস্ক

সাউথ এশিয়ান (এসএ) গেমসে আজ নবম দিনের শুরুতেই মেয়েদের আর্চারি কম্পাউন্ডের একক ইভেন্টের ফাইনালে শ্রীলঙ্কার অনুরাধাকে হারিয়ে বাংলাদেশকে সোনা উপহার দিলেন সুমা বিশ্বাস।

০৯ ডিসেম্বর (সোমবার) সকালে পোখারা আর্চারি স্টেডিয়ামে অনুরাধাকে ১৪২-১৩৪ পয়েন্টে হারিয়ে সোনা জেতেন মাগুরার মেয়ে সুমা বিশ্বাস। এ পর্যন্ত সব মিলিয়ে বাংলাদেশের ঝুলিতে উঠল ১৫টি সোনা।

শেষ তিরটি ছুড়েই কাঁদতে শুরু করেন সুমা। সোনা জয়ের আনন্দের কান্না কিছুতেই থামছিল না। ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন চপল ও সহকারী কোচ জিয়াউর রহমান পাশে দাঁড়িয়ে সুমাকে শান্ত করার চেষ্টা করেন। এবারের এসএ গেমসে সুমা খেলতে আসেন চতুর্থ বাছাই খেলোয়াড় হিসেবে। সেরা তিনজন ছিটকে পড়েছেন আগেই। কিন্তু যোগ্যতা দিয়ে সুমা উঠে গেছেন ফাইনালে।

কোচ ও কর্মকর্তাদের আস্থার প্রতিদান দিতে পেরে খুশি হয়ে সুমা বলেন, ‘আমার এই কান্না আনন্দের। আমি এখানে আসতেই পারতাম না। স্যারেরা ও কোচ আমাকে নিয়ে অনেক স্বপ্ন দেখেন। আমার ওপর আস্থা রাখেন। আজ আমি সোনা জিততে পেরেছি। খুব ভালো লাগছে।’

মিরপুর সরকারি বাংলা কলেজের স্নাতকের ছাত্রী সুমা। পরীক্ষার কারণে গেমসে খেলতে আসতে পারবেন কি না, তা নিয়ে ছিল অনিশ্চয়তা। শেষ পর্যন্ত সুমার পরীক্ষা শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করে ফেডারেশন। নির্ধারিত সূচি থেকে এক দিন পিছিয়ে নেপালে আসেন খেলোয়াড়েরা।

গত নভেম্বরেও পরীক্ষার কারণে খেলতে যেতে পারেননি ব্যাংককের এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে। কিন্তু এসএ গেমসে খেলার জন্য ধনুর্ভঙ্গপণ করেছিলেন। শেষ পর্যন্ত অন্নপূর্ণার কোলে নিজের সেরা পারফরম্যান্স করলেন সুমা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত