নেপালকে হারিয়ে টানা জয়ে শীর্ষে বাঘিনীরা

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৪:১১

জাগরণীয়া ডেস্ক

সাউথ এশিয়ান (এসএ) গেমসে নারী ক্রিকেট ইভেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক নেপালকে বিশাল ব্যবধানে হারিয়ে টানা জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে রয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

বুধবার (৪ ডিসেম্বর) পোখরায় নেপালকে বিপক্ষে ১০ উইকেটের বিশাল জয় পেয়েছে বাঘিনীরা। এর আগে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ।

এদিন টসে জিতে আগে নেপালকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। প্রথমে ব্যাটিং করতে নেমেই বিপর্যয়ে পড়ে নেপাল। রাবেয়া খানের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৫০ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। নেপালের ব্যাটসম্যানদের হয়ে সোনু খাড়কা (১২), রুবিনা ছেত্রি (১৩) ও ইন্দু বার্মা (১০) ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেননি।

বাংলাদেশের মেয়েদের মধ্যে বল হাতে সবচেয়ে বিধ্বংসী ছিলেন রাবেয়া খান। ৪ ওভারে ৮ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন রাবেয়া। ৩ ওভার বল করে মাত্র ২ রান দিয়ে ২ উইকেট তুলে নেন জাহানারা আলম। এছাড়া সালমা খাতুন, নাহিদা আক্তার ও ফাহিম খাতুন ১টি করে উইকেট নেন।

নেপালের দেয়া মাত্র ৫১ রানের জবাবে খেলতে নেমে মাত্র ৭.৪ ওভারেই কোনো উইকেট না হারিয়ে জয় তুলে নেয় লাল-সবুজের দল।
দুই ওপেনার মুরশিদা খাতুন ও আয়শা রহমানের দারুণ ব্যাটিংয়ে সহজেই জয় পায় বাংলাদেশ। মুরশিদা ২৪ বলে ২৩ রান ও আয়শা ২২ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন।

ম্যাচ সেরা হয়েছেন রাবেয়া খান।

এই জয়ে ২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই আছে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত