পুরুষদের পেছনে ফেলে সবার উপরে অ্যালিসা

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৪৯

জাগরণীয়া ডেস্ক

পুরুষ ক্রিকেটারদের পেছনে ফেলে সবচেয়ে উঁচু থেকে ক্যাচের রেকর্ড গরে গিনেজ বুকে নাম লিখিয়েছে অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের সদস্য অ্যালিসা হিলি। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন দুই ইংলিশ ক্রিকেটার ক্রিস্টান বামগ্রাটনার ও নাসের হোসাইন।

২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরকে সামনে রেখে ক্রিকেট অস্ট্রেলিয়া শুরু করেছে নানা আয়োজন। আর তারই অংশ হিসেবে ‘ওয়ান ইয়ার কাউন্টডাউনে'র এক অনুষ্ঠানের দিনে নতুন এক বিশ্বরেকর্ড গড়েন অ্যালিসা হিলি। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে প্রথম বার ৬৪ মিটার থেকে বল দেওয়া হয় তাকে। প্রথম চেষ্টাতে ব্যর্থ হলেও দ্বিতীয়বারে ঠিকই  ধরে ফেলেন তিনি। ব্যর্থ হন ৭০ মিটার উপর থেকে ফেলে বল ধরতেও। কিন্তু সর্বশেষ ৮০ মিটার ওপর থেকে ফেলা বল ধরে ‘দ্য হায়েস্ট ক্যাচ অব অ্যা ক্রিকেট বল’ প্রতিযোগিতায় সেরা হন তিনি। আর এর ফলেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম লিখিয়েছেন হিলি। ইতোমধ্যে তার হাতে বিশ্ব রেকর্ডের সনদপত্রও তুলে দিয়েছে গিনেস বুক কর্তৃপক্ষ।  ঠিক এক বছর বাকি এই টুর্নামেন্টের। 

উল্লেখ্য, ২০১৬ সালে ৬২ মিটার উঁচু থেকে আসা বল ধরে রেকর্ড করেন ইংল্যান্ডের ক্রিস্টান বামগ্রাটনার। তার আগে ৪৯ মিটার উচ্চতা থেকে ফেলা বল ধরেছিলেন আরেক ইংলিশ ক্রিকেটার নাসের হুসেইন। এবার তাদের পেছনে ফেলে সবাইকে চমকে দিয়েছেন হিলি। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত