দেশের বাজারে আইফোন ৮ ও ৮ প্লাস বিক্রি শুরু ২ নভেম্বর

প্রকাশ : ০১ নভেম্বর ২০১৭, ০০:১১

জাগরণীয়া ডেস্ক

লোভনীয় কিছু অফার নিয়ে বাংলাদেশে যাত্রা শুরু করল আইফোন ৮ ও ৮ প্লাস। সম্পূর্ণ নগদ ছাড়াও কিস্তিতে ও ক্রেডিট কার্ডের মাধ্যমে নানা সুবিধায় এই ফোন মিলবে। দেশের বাজারে ২ নভেম্বর থেকে এ দুটি মডেল পাওয়া যাবে। নতুন মডেলের আইফোন ৮ সরবরাহ করবে অ্যাপলের বাংলাদেশ ডিস্ট্রিবিউটর কম্পিউস্টার প্রা. লি।

এছাড়া গ্রামীণফোন আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস সরবরাহ করবে। পাশাপাশি, গ্রামীণফোনের স্টার মর্যাদার গ্রাহকেরা আইফোন কিনলে ১০ জিবি ইন্টারনেট ফ্রি পাবেন। এর মেয়াদ থাকবে ১৪ দিন। এছাড়াও গ্রামীণের ০১৭১১ সিরিজের একটি সিম ফ্রি পাওয়া যাবে।

আইফোন ৮ প্লাস ফোনে আছে এ১১ বায়োনিক প্রসেসর। এ ব্যাপারে অ্যাপলের পক্ষ থেকে বলা হয়েছে, এটি সবচেয়ে শক্তিশালী ও উন্নত চিপ, যা আগের চেয়ে ৭০ শতাংশ দ্রুতগতির। এতে থাকছে ৬ কোর সিপিইউ এবং ৩০ শতাংশ উন্নত গ্রাফিকস। এছাড়া, আইফোন ৮ এর পেছনে থাকছে ১২ মেগাপিক্সেল ক্যামেরা। এতে সম্পূর্ণ নতুন সেন্সর ব্যবহৃত হয়েছে, যাতে ৮৩ শতাংশ বেশি আলো যাবে, গভীর পিক্সেল ও প্রশস্ত রেঞ্চ পাওয়া যাবে।

অন্যদিকে, আইফোন ৮ প্লাসে থাকছে ১২ মেগাপিক্সেল ডুয়াল সেন্সর ও অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজার (ওআইএস) সুবিধা। আইফোন ৮ এ অগমেন্টেড রিয়্যালিটি যুক্ত করেছে অ্যাপল। সিলভার, স্পেস গ্রে ও গোল্ড- এ তিন রঙে বাজারে পাওয়া যাবে আইফোন ৮।

আইফোন ৮ এর মাপ ৪ দশমিক ৭ ইঞ্চি আর আইফোন ৮ প্লাসে সাড়ে পাঁচ ইঞ্চি মাপের ডিসপ্লে রয়েছে। দু’টি মডেলের আইফোনে যুক্ত হয়েছে ওয়্যারলেস বা তারহীন চার্জিং প্রযুক্তি।

আইফোন ৮ এর দাম শুরু হবে ৬৯৯ মার্কিন ডলার ও আইফোন ৮ প্লাসের দাম শুরু হবে ৭৯৯ মার্কিন ডলার থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত