ফ্যাশন ডিজাইনার আনিসা হাসিবুয়ানের জেল

প্রকাশ : ৩১ মে ২০১৮, ১১:৩৪

জাগরণীয়া ডেস্ক

জালিয়াতির অভিযোগে ইন্দোনেশিয়ার ফ্যাশন ডিজাইনার আনিসা হাসিবুয়ানকে ১৮ বছরের জেল দিয়েছে জাকার্তার আদালত। বিবিসি জানিয়েছে, নিজস্ব ট্রাভেল এজেন্সি ’ফার্স্ট ট্রাভেল’ এর মাধ্যমে প্রতারণা করার অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন হাসিবুয়ান ও তার স্বামী।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, একই অভিযোগে আদালত হাসিবুয়ানের স্বামীকেও ২০ বছরের জেল দিয়েছে। এছাড়াও এ দম্পতিকে ১ হাজার কোটি রুপি করে জরিমানা করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবে ভ্রমণের ব্যবস্থা করার জন্য ২০০৯ সালে জাকার্তা-ভিত্তিক একটি ট্রাভেল এজেন্সি প্রতিষ্ঠা করেছিলেন হাসিবুয়ান দম্পতি। কিন্তু অর্থ নিয়েও গত বছর থেকে তারা কাউকে সৌদি আরবে পাঠাননি। মক্কায় ছোট পরিসরে একটি তীর্থযাত্রার আয়োজন করার জন্য তাদেরকে ৬ কোটি ডলার দেয়া হয়েছিল বলে আদালতে জানিয়েছেন কৌঁসুলিরা। কিন্তু সে ভ্রমণটি আর হয়নি এবং তারা সেই অর্থ আত্মসাৎ করেছেন।

উল্লেখ্য, ইসলামিক ফ্যাশন জগতে সামনের সারির ডিজাইনার হিসেবে পরিচিত আনিসা হাসিবুয়ান। ২০১৬ সালের সেপ্টেম্বরে নিউ ইয়র্ক ফ্যাশন উইকে প্রথমবারের মতো তার করা ডিজাইনের পোশাক ও হিজাব পরে ক্যাটওয়াকে অংশ নিয়েছিলেন মডেলরা। এছাড়া হাসিবুয়ানের কাজ দেখানো হয়েছে লন্ডন, ইস্তাম্বুল এবং কান এর ফ্যাশন অনুষ্ঠানেও।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত