x

এইমাত্র

  •  প্রানঘাতী করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি গ্রেগোইরি
  •  বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ৩০ হাজার ছাড়াল, আক্রান্ত সাড়ে ৬ লাখের বেশি মানুষ
  •  ভারতে নতুন করে আরও ১৯৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯ শতাধিক
  •  স্টে অ্যাট হোম অর্ডারের অধীনে রয়েছেন অন্তত ২১ লাখ আমেরিকান

বৈশাখী সাজে ছোট্ট টিপস

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ২২:৫২

জাগরণীয়া ডেস্ক

রাত পেরুলেই বাংলা সংস্কৃতির সবচেয়ে বড় উৎসব পহেলা বৈশাখ।  নানা রঙের বাহারের এই উৎসবে মেতে উঠার এই আনন্দে মনে রাখুন কিছু ছোট্ট টিপস-

১. পোশাক
যেহেতু গরমের সময় তা বেছে নিন হালকা ও উজ্জ্বল রঙের সুতি কাপড়। যদি দিনটিতে সাদা-লালের প্রাধান্য বেশি থাকে, সেক্ষেত্রে পোশাকটি যেন আরামদায়ক হয় সেদিকে লক্ষ্য রাখুন।

২. জুতো
পোশাকের সঙ্গে মনে রাখতে হবে জুতার কথাও। শুধু ফ্যাশনের জন্য জুতা পায়ে দিয়ে সারাদিনের জন্য কষ্ট বয়ে নেয়ার কোন মানে নেই। তাই জুতা বাছাই করুন মানানসই ও আরামদায়ক। সারা দিনের ঘোরাফেরার কারণে পায়ে যেন ফোস্কা না পড়ে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

৩. মেকআপ 
যেহেতু এটি একটি দিনব্যাপী আয়োজন আর ভোরেই বেরিয়ে পড়বেন। সেক্ষেত্রে ত্বকের প্রতি বিশেষ যত্নবান হওয়া প্রয়োজন। ক্লিনজার হিসেবে ব্যবহার করুন সোপ ফ্রি ক্লিনিজার। বাইরে বের হতে হলে বা ঘরেও হালকা রান্না করলে অবশ্যই ওয়াটার বেইজ সানক্রিন ব্যবহার করবেন।

গরম বলে যে ময়েশ্চারাইজার ব্যবহার করবেন না, তা নয়। ত্বকের আর্দ্রতার জন্য অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। যেহেতু গরম এবং দিনের বেলা, সেক্ষেত্রে ভারি মেকআপ ব্যবহার না করে হালকা মেকআপ ব্যবহার করাই ভালো।

আর বাইরে বের হওয়ার সময় ব্যাগে এক বোতল পানি, ছাতা, সানস্ক্রিন, সানগ্লাস রাখতে একদমই ভুলবেন না। নববর্ষের দিনটি আপনার কাটুক আনন্দময় ও স্বস্তিদায়ক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত