এ্যাপোলো হাসপাতালে জয়পুরহাটের সেই জান্নাতুন

প্রকাশ : ৩১ মার্চ ২০১৮, ১৬:১১

জাগরণীয়া ডেস্ক

‘ম্যানিঙ্গো মাইনেসি’ রোগে আক্রান্ত ৭ বছর ধরে বিছানাবন্দি জয়পুরহাটের জান্নাতুনকে অবশেষে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে। ৩১ মার্চ (শনিবার) ভোরে একটি অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার এ্যাপোলো হাসপাতালে আনা হয়।

জান্নাতুনের বাবা জয়পুরহাট শহরের শান্তিনগর মহল্লার বাসিন্দা ও শান্তিনগর জামে মসজিদের ইমাম আব্দুল আলিম বলেন, সেই জন্ম থেকেই আমার মেয়ের মাথা অস্বাভাবিক বড়। মেয়েকে সুস্থ করার জন্য রংপুর মেডিকেল কলেজসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করা হলে ডাক্তাররা জানিয়েছেন তার অপারেশন করাতে হবে।

ডাক্তারি ভাষায় ‘ম্যানিঙ্গো মাইনেসি’ নামক এই রোগটির অপারেশন করাতে অন্তত ৭/৮ লাখ টাকার প্রয়োজন। কিন্তু অভাবের সংসারে যেখানে দু’বেলা দু’মুঠো খাবার যোগারই অসম্ভব, সেখানে এত টাকা কীভাবে যোগার করবো।

সম্প্রতি মেয়ের চিকিৎসার চিন্তায় দরিদ্র বাবা যখন দিশেহারা, ঠিক সেই সময়ে মাতৃভূমি অটিজম একাডেমি’র প্রতিষ্ঠাতা আ.স.ম তিতাস মোস্তফা স্থানীয় সাংবাদিক ও সুধী সমাজের ব্যক্তিদের নিয়ে একটি মত বিনিময় সভার আয়োজন করেন। এরপর জান্নাতুনকে নিয়ে বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়। পরে বিষয়টি এ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে।

এ ব্যাপারে তিতাস মোস্তফা জানান, মিডিয়ায় সংবাদ প্রকাশের ফলে এ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ জান্নাতুনকে নিয়ে ঢাকায় যেতে বলে। আর এ কারণেই আমরা এখন ঢাকায় অবস্থান করছি।

এ বিষয়ে এ্যাপোলো হাসপাতালের ডিজিএম (বিজনেস ডেভোলপম্যান্ট) আখতার জামিল আহমেদ জানান, জান্নাতুনকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে আমরা উদ্যোগ নিয়েছি। তবে যদি তার সব রিপোর্ট পজেটিভ পাই, তাহলে শিগগিরই তার অপারেশন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত