দেশের বিভিন্ন অঞ্চলে মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহ

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৮, ১৫:৩৯

জাগরণীয়া ডেস্ক

দেশের বিভিন্ন অঞ্চলে বইছে চলতি মৌসুমের প্রথম শৈত্যপ্রবাহ, সেই সাথে বাড়ছে শীতের প্রকোপ। আগামী কয়েকদিন তাপমাত্রা আরও কমে শীতে জেঁকে বসবে বলে বলছেন আবহাওয়া অধিদপ্তর।

২৬ ডিসেম্বর (বুধবার) ১২ ই পৌষ সকাল ৯টায় পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, যশোর, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, গোপালগঞ্জ ও বরিশাল অঞ্চলসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে। রাতে তাপমাত্রা আরও কমবে এবং শৈত্যপ্রবাহের আওতা বাড়বে  বলে জানিয়েছেন আবহাওয়া অধিদপ্তর। 

আবহাওয়া অধিদফতরের হিসাব অনুযায়ী, বুধবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ৪ ডিগ্রি  রেকর্ড করা হয়েছে রাজশাহীতে। এ ছাড়া চুয়াডাঙ্গায় ৭ দশমিক ৫, দিনাজপুরে ৮, বদলগাছীতে ৮ দশমিক ৪, ঈশ্বরদীতে ৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ আব্দুল মান্নান বলেন, ‘দেশে পশ্চিম অংশে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে। ধীরে ধীরে তা অন্যান্য অঞ্চলে বিস্তৃত হবে। পূর্বাভাস অনুযায়ী এটা আগামী ২ থেকে ৩ দিন অব্যাহত থাকবে। তবে শৈত্যপ্রবাহ তীব্র আকার ধারণ করার সম্ভাবনা নেই।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত