সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত

প্রকাশ : ২৯ মে ২০১৮, ১৩:৩১

জাগরণীয়া ডেস্ক

দেশের সব সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত জারি করা হয়েছে। ২৮ মে (মঙ্গলবার) সকালে আবহাওয়া অধিদফতর এ সতর্কতা সংকেত জারি করেছে।

ঢাকা আবহাওয়া অফিস জানিয়েছে, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি  হয়েছে এবং লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়ে পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তরপূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এটি আরো ঘনীভূত হয়ে উত্তর/উত্তরপূর্ব দিকে অগ্রসহ হতে পারে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশ উপকূলীয় এলাকা ও সমুদ্র বন্দরগুলোর উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব ধরনের নৌকা ও মাছ ধরার ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে নিরাপদে চলাচল করতে বলা  হয়েছে।

ঢাকা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে লঘুচাপটি আরও শক্তি সঞ্চয় করে আগামী কয়েক দিনে টেকনাফ উপকূল দিয়ে মিয়ানমার অতিক্রম করতে পারে।  বুধবার এ বিষয়ে কিছুটা ধারণা দেয়া যেতে পারে।

তিনি আরও বলেন, লঘুচাপের প্রভাবে আগামী দুই দিন (বুধ ও বৃহস্পতিবার) দেশের বিভিন্ন স্থানে মাঝারী ধরনের বৃষ্টিপাত হতে পারে। আর এর মধ্য দিয়েই শুরু হবে এবারের বর্ষা মৌসুম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত