ভারতীয় সিনেমায় নিষিদ্ধ পাকিস্তানি অভিনেতারা!

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৬, ১৬:৪৯

জাগরণীয়া ডেস্ক

ভারতের উড়িতে জঙ্গি হামলার জেরে স্নায়ু যুদ্ধ চলছে দুই দেশের মধ্যে। এর রেশ পড়েছে বিনোদন জগতেও। সিনেমা জগতেও এবার যুদ্ধ যুদ্ধ আবহের ছায়া পড়েছে। পাকিস্তানি কলাকুশলীরা আর ভারতীয় সিনেমায় অভিনয় করতে পারবেন না। এমনই সিদ্ধান্তের কথা জানাল ইন্ডিয়ান ফিল্ম ইন্ডাস্ট্রি বডি (আইএফআইবি)।     

ভারত-পাকিস্তান সম্পর্কের খারাপ ছায়া থেকে এতোদিন দূরে সরিয়ে রাখা হয়েছিল বিনোদনের জগতকে। বলিউডে চুটিয়ে অভিনয় করছিলেন ফাওয়াদ খান, মাহিরা খান, আলি জাফর, হুমাইয়মা মালিক সহ অনেক পাকিস্তানি তারকা। কিন্তু উরি হামলার পর বদলাতে শুরু করে ব্যাপারটা।  

সাঈফ আলি খান থেকে করণ জোহর, বরুণ ধাওয়ানরা পাক অভিনেতাদের ভারতে অভিনয়ের পক্ষে সওয়াল করেছিলেন। কিন্তু উরির প্রত্যাঘাতে সীমান্ত টপকে ভারতের সার্জিকাল অ্যাটাক ও তাতে পাকিস্তানের তীব্র প্রতিক্রিয়ায় উদ্ভূত পরিস্থিতির জেরে অভূতপূর্ব সিদ্ধান্ত নেওয়া হল। 

পাকিস্তানি অভিনেতা-অভিনেত্রীরা আর অভিনয় করতে পারবে না ভারতীয় সিনেমায়। আইএফআইবি জানিয়েছে, যতদিন পর্যন্ত না পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে ততদিন বহাল থাকবে এই নিষেধাজ্ঞা।     

ইতিমধ্যেই ভারত ছেড়েছেন পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খান। উরি হামলার পরে পাক অভিনেতাদের এ দেশ ছেড়ে চলে যাওয়ার হুমকি দিয়েছিল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত