পরিচালকের নোংরা প্রস্তাব পেয়েছিলেন সুরভিন

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৬, ০১:২৯

জাগরণীয়া ডেস্ক

সিনেমায় অভিনয়ের সুযোগ করে দেয়ার নাম করে যে অন্যায্য সুযোগ দাবী করা হয় তাকেই সিনেমার ভাষায় কাস্টিং কাউচ বলা হয়। অভিনয় জীবনের শুরুতে বিভিন্নভাবে কাস্টিং কাউচের স্বীকার হতে হয়েছে প্রায় সকল অভিনেত্রীকে।
  
‘হেট স্টোরি ২’ খ্যাত অভিনেত্রী সুরভিন চাওলাকেও সিনেমায় অভিনয় করতে এসে যে কাস্টিং কাউচের শিকার হতে হয়েছিলো, এটা তিনি আগেই জানিয়েছেন। তবে সেটি বলিউডে নয়, দক্ষিণের সিনেমায় নির্মাতাদের নোংরা মনোভাবের শিকার হয়েছিলেন তিনি। কিন্তু সে বিষয়ে বিস্তারিত আগে কিছু না জানালেও সম্প্রতি একটি সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে মুখ খুললেন সুরভিন। 
 
সুরভিন জানিয়েছেন, যখন তিনি দক্ষিণী ছবি করতেন, তখন তাকে বিছানায় যেতে বলা হয়েছিল। ঘটনাটা ঘটে এক তামিল ছবিতে অভিনয়ের সময়। সুরভিন সেই ছবির জন্য অডিশন দিয়েছিলেন। রোলটি পেয়েছিলেন তিনিই। ছবির পরিচালক আবার হিন্দি বলতে পারতেন না। ফলে তিনি তার বন্ধুকে দিয়ে সুরভিনকে ফোন করান। সেই বন্ধুই পরিচালকের হয়ে সুরভিনকে প্রস্তাব দেন। বলেন, সুরভিনকে সেই পরিচালকের সঙ্গে বিছানায় যেতে হবে। যতদিন ছবিটির শ্যুটিং শেষ না হয়, ততদিন পরিচালকের সাথে বিছানায় যেতে হবে। অবশ্য সেই ছবিটির অফার ফিরিয়ে দিয়েছিলেন সুরভিন।

সুরভিনের এই বক্তব্যে সমালোচনার মুখে পড়েছে দক্ষিণী সিনেমার অন্তঃপুরের আচরণ। অনেকেই প্রশ্ন তুলছেন, তাহলে কি কোনদিন চলচ্চিত্র নারী বান্ধব হবে না?

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত