'ভারতের সমাজ মেয়েদের স্বাধীন হতে দেয় না'

প্রকাশ : ০৭ আগস্ট ২০১৬, ২১:৪১

জাগরণীয়া ডেস্ক

বলিউড পাড়ায় অনেকদিন ধরেই আলিয়া ভাট ও সিদ্ধার্থ মালহোত্রার প্রেম নিয়ে গুঞ্জন চলছে। বিভিন্ন সময়ে তাদের এক সাথে দেখা গেলেও এ ব্যাপারে কখনোই মুখ খুলেননি হাল সময়ের এই দুই জনপ্রিয় তারকা। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে এ ব্যাপারে মুখ খুললেন আলিয়া।

ইন্ডিয়া টুডে-র বরাতে জানা যায়, ওই সাক্ষাৎকারে টেইলর সুইফটের উদাহরণ টেনে আলিয়া বলেন, “আমাদের সমাজে বিয়ের আগের সম্পর্ককে ভালো চোখে দেখা হয় না। সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হ্ওয়ার ভয়েই আসলে প্রেমের কথা স্বীকার করতে চান না ভারতীয় অভিনেত্রীরা্। অথচ টেইলর সুইফটকে দেখুন, তিনি আর দশটা সাধারণ মানুষের মতই প্রেম করছেন, প্রেমিককে সাথে নিয়ে ঘুরছেন। কিন্তু তাদের সমাজে এটা নিয়ে কেউ মন্তব্য করছে না। টেইলর ভারতীয় হলে দৃশ্যটা এ রকম হতো না। তাকে এটা নিয়ে লজ্জা দেওয়া হতো। হয়ত তিনিও তখন প্রেমিকের কথা অস্বীকার করতেন।”

সাক্ষাৎকারে আলিয়া আরও বলেন, “আজকে আমার যার সাথে প্রেম কালকে হয়ত তার সাথে আমার সম্পর্ক ভালো নাও যেতে পারে। এমনকি আমাদের বিচ্ছেদও হতে পারে। তখন সবাই বলবে, কি করে বিচ্ছেদ হল? কেন বিচ্ছেদ হল? এর পর কে?- এই সব অবান্তর প্রশ্ন। সমাজের চোখেও তখন আমাকে ছোট করে দেখা হবে। এটাই আমাদের সমাজের বাস্তবতা। ভারতের সমাজ মেয়েদের স্বাধীন ও স্বাবলম্বী হতে দেয় না”।

উল্লেখ্য, ‘উড়তা পাঞ্জাব’ ছবিতে দুর্দান্ত অভিনয় করা আলিয়ার সাধারণ জ্ঞান নিয়ে নানা সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনা হলেও, বয়স অনুপাতে পরিপক্ক মতামত দেয়ার ব্যাপারে বরাবরই খ্যাতি রয়েছে তার। সামনে গৌরি শিন্ডে পরিচালিত ‘ডিয়ার জিন্দেগি’ সিনেমায় শাহরুখ খানের বিপরীতে অভিনয় করছেন তিনি। এছাড়াও আয়ান মুখার্জির ‘ড্রাগন’ ছবিতেও অভিনয় করতে দেখা যাবে তাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত