জাভেদ আখতারের সঙ্গে সংসার মধুর কিন্তু কঠিন

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২০, ১২:২৬

জাগরণীয়া ডেস্ক

জাভেদ আখতারের ৭৫তম জন্মদিন ছিল গতকাল ১৭ জানুয়ারি। বিশেষ এই দিনে শাবানা আজমি জানালেন জাভেদ আখতারের সঙ্গে সংসার মধুর কিন্তু কঠিন।

পারিবারিক সূত্রে আগে থেকেই জাভেদ আখতারের সঙ্গে পরিচয় ছিল শাবানা আজমির। জাভেদ আখতারের উজ্জ্বল চিন্তাধারা মুগ্ধ করেছিল শাবানা আজমিকে। নিজেদের অনেক আগ্রহের বিষয়ে মিল থাকায় সম্পর্কে জড়িয়ে গিয়েছিলেন তারা। কিন্তু তাকে বিয়ে করা সহজ ছিল না। কারণ জাভেদ আখতার তখন বিবাহিত এবং দুই সন্তানের বাবা। আর তাই জাভেদ আখতারকে ভালো লাগলেও যোগাযোগ বন্ধ করে দিয়েছিলেন শাবানা আজমি। সম্পর্ক ভেঙ্গে ফেলার সিদ্ধান্তও নিয়ে ফেলেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত দুজনেই বুঝতে পেরেছিলেন যে তাদের একের অপরকে দরকার। ১৯৮৪ সালে বিয়ে করেন তারা।

বিয়ের পরে অনেকেই শাবানা আজমিকে বলতেন, কবিকে বিয়ে করা সৌভাগ্যের। তখন তাদেরকে শাবানা আজমি বলতেন, জাভেদ আখতার বাস্তবে একদমই রোমান্টিক নন। দুজনের স্বভাব দুরকম। তবে যখনই শাবানা আজমি কোনো বিপদে পড়েছেন, জাভেদ আখতারকে পাশে পেয়েছেন।

শাবানা আজমি জানান, কাজের ক্ষেত্রে সবসময় আরও ভালো করার জন্য উৎসাহ দেন জাভেদ আখতার। গান কিংবা অভিনয়ে উচ্চারণ শুদ্ধ করার ব্যাপারে জোর দেন তিনি।

সূত্রঃমুম্বাই মিরর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত