৮ নভেম্বর মুক্তি পাচ্ছে জয়ার ‘কণ্ঠ’

প্রকাশ : ০৩ নভেম্বর ২০১৯, ১৬:৩৮

জাগরণীয়া ডেস্ক

ভারতের প্রখ্যাত চলচিত্রকার শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের ব্যতিক্রমী ছবি হলো ‘কন্ঠ’। কলকাতার পর এবার মুক্তি পেতে চলেছে বাংলাদেশে। ছবিতে একেবারে অন্যরূপে ধরা দিয়েছেন বাংলাদেশি অভিনেত্রী জয়া আহসান। এই ছবির জন্য বহু চিত্রসমালোচকের থেকে প্রশংসা পেয়েছেন তিনি। ঘরের মেয়ের সেই অভিনয় এবার দেখতে পাবে বাংলাদেশের দর্শক। তা নিয়ে উচ্ছ্বসিত জয়া আহসান।

অভিনেত্রী জানিয়েছেন, ‘কণ্ঠ’ এমন একটি ছবি যার কোনও দেশ, কাল, বর্ণ নেই। এটা সবসময়ের গল্প। অনুপ্রেরণার গল্প। এই গল্প যে কোনও দেশের মানুষকে প্রেরণা জোগাবে। “কলকাতায় করা আমার কোনও ছবি এই প্রথম বাংলাদেশে কমার্শিয়ালি মুক্তি পাচ্ছে। তার উপর কণ্ঠের মতো সিগনিফিকেন্ট একটি ছবি বাংলাদেশের লোক দেখতে পাবে। ওদের ভীষণ আগ্রহ রয়েছে। ওরা হতাশ হবেন না। ছবিটিকে ভালবাসেন। ইতিমধ্যেই প্রচুর আগ্রহ দেখেছি। হোপ ফর দ্য বেস্ট। দেখি কী হয়। আমার মনে হয় বাংলাদেশের দর্শক একাত্ম হতে পারবে।” বলেছেন জয়া।

গলায় ক্যানসার আক্রান্ত বিভূতি চক্রবর্তীর জীবনকাহিনি অবলম্বনেই এই ছবির গল্প তৈরি হয়েছে। যার মূল ভূমিকায় শিবপ্রসাদ। নাম অর্জুন মল্লিক। পেশায় রেডিও জকি বা আরজে। যাঁর কাছে ‘কণ্ঠ’ই সব। কথা বেচেই উপার্জন আর কথোপকথনেই যাঁর তৃপ্তি। কিন্তু কর্কটের মতো মারণ রোগ সেই কণ্ঠই কেড়ে নিল তাঁর থেকে। হতাশা, রাগ, অভিমান চেপে বসল তাঁর মনে। স্বামীকে সুস্থ করে তোলার লাগাতার চেষ্টা করে চলেছেন স্ত্রী (পাওলি দাম)। সাহায্য নিয়েছেন স্পিচ থেরাপিস্টেরও। যে ভূমিকায় অবতীর্ণ জয়া আহসান। নানা প্রতিবন্ধকতা কাটিয়ে সকলে মিলে পারবেন কি ‘কণ্ঠ‘ ফেরাতে? নাকি অন্যভাবে নিজেকে মেলে ধরবেন অর্জুন? কলকাতার দর্শক তা জানলেও বাংলাদেশের দর্শকের কাছে তা অজানা। ৮ নভেম্বর বাংলাদেশের মানুষ জানতে পারবে এর উত্তর।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত