সার্ফিং নিয়ে প্রথম চলচ্চিত্র ‘ডেয়ার টু সার্ফ’

প্রকাশ : ১৯ মে ২০১৯, ২৩:২০

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশের সার্ফিং ও দেশের সার্ফারদের জীবনের নানা দিক নিয়ে নির্মিত হয়েছে প্রথম চলচ্চিত্র  ‘ডেয়ার টু সার্ফ’।

এরই মধ্যে ছবিটির পোস্টার প্রকাশিত হয়ে যা নিয়ে সামাজিক মাধ্যমে চলছে আলোচনা। পোস্টারে দেখা যাচ্ছে, সাগর পাড়ে একটি মেয়ে খালি পায়ে বালিতে হেঁটে এগিয়ে আসছেন। তার হাতে সার্ফ। মেয়েটির পরনে লাল বেনারসি শাড়ি। বিয়ের সাজে সজ্জিত মেয়েটির চোখে-মুখে এক দারুণ উদ্যোম।

যদিও পরিচালক  তানিম রহমান অংশু বলছেন, এটি অফিশিয়াল পোস্টার নয়। পোস্টারটি শুধুমাত্র আন্তর্জাতিক উৎসবের জন্য বানানো হয়েছে। দেশে মুক্তির আগে বিশ্বের বড় বড় চলচ্চিত্র উৎসবে এটি প্রদর্শিত হবে। ওইসব উৎসব মাথায় রেখে এই পোস্টার প্রকাশ হয়েছে।

তিনি আরও জানান, ঈদের পর আনুষ্ঠানিকভাবে ছবিটির বাংলা নামটিও ঘোষণা দেওয়া হবে। বাংলাদেশের জন্য পোস্টার, টিজার তৈরি করা হচ্ছে। চলতি বছরের আগস্ট অথবা সেপ্টেম্বর মাসে ছবিটি দেশে মুক্তি পেতে পারে।

ছবিতে নারী সার্ফারের ভূমিকায় অভিনয় করেছেন মডেলিং-এ পরিচিত মুখ  সুনেরা বিনতে কামাল। বাংলাদেশের প্রথম নারী সার্ফার নাসিমা আক্তারের চরিত্র ছবিতে ফুটিয়ে তুলেছেন তিনি। 

ছবিটি প্রসঙ্গে তিনি বলেন, শুটিং শেষ। অনেক চ্যালেঞ্জ নিয়ে কাজটি শেষ করেছি।  বাস্তব একজন মানুষের চরিত্রে কাজ করতে গিয়ে সেই মানুষটিকে নিজের মধ্যে ধারণ করতে সময় লেগেছে।

ছবিটির চিত্রনাট্য লিখেছেন কলকাতার শ্যামল সেনগুপ্ত। সুনেরার সঙ্গে অভিনয় করেছেন রাজ, সাঈদ বাবু প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত