পাকিস্তানে নিষিদ্ধ ‘প্যাডম্যান’

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ২০:১৩

জাগরণীয়া ডেস্ক

পিরিয়ডকে ঘিরে সামাজিক ট্যাবু নিয়ে নির্মিত বলিউড তারকা অক্ষয় কুমার অভিনীত ‘প্যাডম্যান’ ছবিটি পাকিস্তানে নিষিদ্ধ করা হয়েছে।

পাকিস্তান সেন্সর বোর্ড জানিয়েছে, এ চলচ্চিত্র পাকিস্তানের ধর্মীয়, ঐতিহ্য এবং সংস্কৃতির সাথে সাংঘর্ষিক। তাই ছবির আমদানিকারদের এই ছবি আমদানি ও প্রদর্শনীতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ইতিমধ্যে বিভিন্ন সিনেমা হল থেকে ছবিটির পোস্টার নামিয়ে নেয়া হয়েছে। যেসকল আমদানিকারক পুর্বেই ছবিটি সংগ্রহ করেছিলেন, তারা অনুমতি সাপেক্ষে চলচ্চিত্রটি প্রদর্শন করবেন বলে জানিয়েছেন। 

এদিকে পাকিস্তান সেন্সর বোর্ডের এই ঘোষণায় ‘প্যাডম্যান’ চলচ্চিত্রের পরিচালক রাজ বাল্কি বলেন, এ ঘোষণায় আমি সত্যিই হতবাক। পিরিয়ড নারীর একটি স্বাভাবিক শারিরীক প্রক্রিয়া। আর চলচ্চিত্রের মাধ্যমে মানুষকে সচেতন করাই ছিল এ চলচ্চিত্রের লক্ষ্য। কোন জাতি বা ঐতিহ্যকে এখানে ক্ষুন্ন করা হয়নি।

সামাজিক কুসংস্কার দূর করার লক্ষ্যে নির্মিত ‘প্যাডম্যান’ ছবিটি গত ৯ ফেব্রুয়ারি কোন বাধা ছাড়াই ভারতে মুক্তি পায়। স্বনামধন্য অভিনেতা অক্ষয় কুমার ছাড়াও এতে অভিনয় করেছেন অভিনেত্রী সোনম কাপুর ও রাধিকা আপ্টে। মুক্তির প্রথম দিনেই ছবিটির আয় ছিলো ১০ কোটি রুপি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত